প্রকাশিত সংবাদের তীব্র প্রতিবাদ

0
103

গত ২৪ সেপ্টেম্বর-২০২০ ইং খ্রীঃ বৃহস্পতিবার বিভিন্ন জাতীয় দৈনিক, আঞ্চলিক দৈনিক ও অনলাইন দৈনিকে সিরাজগঞ্জের ‘উল্লাপাড়ায় সন্ত্রাসী হামলায় যুবলীগ নেতা আহত- হাসপাতালে ভর্তি’ শিরোনামে সংবাদটি আমার দৃষ্টিগোচর হয়েছে। মিথ্যা, অসত্য, ভিত্তিহীন ও বানোয়াট তথ্য সাংবাদিককে প্রদান করে সংবাদ পরিবেশন করা হয়েছে। আমি উক্ত সংবাদের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি।

প্রকৃত ঘটনা, গত ২০ সেপ্টেম্বর বাঙ্গালা ইউনিয়ন কৃষকলীগের সস্মেলন-২০২০ ইং পরিষদ চত্বরে অনুষ্ঠানের কথা ছিল। কিন্তু একটি কুচক্রি মহল প্রকৃত দলীয় নেতা-কর্মীকে পাশ কাটিয়ে বিএনপি-জামায়াত সমর্থিত বাঙ্গালা গ্রামের আব্দুর রশিদ দুলাল নামের এক ব্যক্তিকে স্থানীয় ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতির মামা পরিচয়ে পূর্বেই গোপনে সস্মেলন প্রস্তুতি কমিটির আহবায়ক বানান। সস্মেলনের দিন ইউনিয়ন ও উপজেলা কৃষকলীগের নেতা-কর্মীদের মধ্যে এ বিষয়টি নিয়ে বড় ধরনের ক্ষোপের সৃষ্টি হয়।

পরে দলীয় সিদ্ধান্তে সস্মেলন স্থগিত হয়ে যায়। ঐ দিনই ইউনিয়নের ৬ নং ওয়ার্ড আওয়ামীলীগের সাধারন সম্পাদক ও বর্তমান ইউপি সদস্য আব্দুল লতিফ তার বাঙ্গালা ইউনিয়ন পরিষদের অফিস কক্ষে প্রবেশ করে চেয়ারম্যানের সামনে সস্মেলনের আহবায়ক সম্পর্কে অভিযোগের আলোকে কথা বললে সঙ্গে সঙ্গে চেয়ারম্যান সোহেল রানার নিদের্শে তার মোটর সাইকেল ড্রাইভার বিএনপি সমর্থিত খাইরুল ইসলাম নামের এক সন্ত্রাসী ইউপি সদস্য আব্দুল লতিফকে শার্টের কলার ধরিয়া এলোপাথারিভাবে কিল-ঘুষি ও মারপিট করিয়া ঘার ধাক্কা দিয়ে পরিষদ থেকে বাহির করিয়া দেন। উক্ত অপ্রীতিকর ঘটনার বিষয়ে পরবর্তীতে চেয়ারম্যান সোহেল রানার নিকট মৌখিক বিচার চেয়ে, বিচার না পেয়ে আমার মামা ইউপি সদস্য আব্দুল লতিফ উপজেলা আওয়ামীলীগের দলীয় নেতাদের নিকট লিখিতভাবে বিচার প্রার্থণা করেন।

গত ২৩ তারিখে চেয়ারম্যানের ড্রাইভার খাইরুল পুনরায় ধরইল বাজারে এসে আবারো আমাকে ও আমার মামা আব্দুল লতিফকে মারার হুমকি দেয়। এ ঘটনায় ড্রাইভার খাইরুলের সঙ্গে আমার কথা কাটাকাটির এক পর্যায়ে ধস্তাধস্তি শুরু হলে সে দৌড়ে পালিয়ে যাবার সময় পরিষদের প্রাচীরের ওয়ালে তার মাথা ঠেকে কেটে যায়। প্রকৃত ঘটনাকে আড়াল করতে তুচ্ছ ঘটনাকে সামনে নিয়ে ইউনিয়ন আওয়ামীলীগ ও তার অঙ্গসংগঠনের বিভিন্ন পদ-পদবির নেতৃবিন্দুর বিরুদ্ধে মিথ্যা অভিযোগ আনায়ন করে সংবাদপত্রে অসত্য, মিথ্যা, বানোয়াট ও উদ্দেশ্য প্রণোদিতভাবে সংবাদ পরিবেশন করে আমাকে ও দলীয় নেতৃবিন্দুর বিরুদ্ধে চরম অপমান-অপদস্ত করার প্রয়াস চালানো হয়েছে। আমি উক্ত সংবাদের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি।
প্রতিবাদকারী
মোঃ রোকনুজ্জামান মিলন
সভাপতি – ৪ নং ওয়ার্ড ছাত্রলীগ,
বাঙ্গালা ইউনিয়ন।