সাভারের চাঞ্চল্যকর নীলা হত্যাকান্ডের প্রধান আসামি মিজান সহ গ্রেপ্তার ৩

0
87

রনজিত কুমার পাল (বাবু), ঢাকা জেলা প্রতিনিধি: ঢাকার সাভারের চাঞ্চল্যকর নীলা রায়ের হত্যাকান্ডের মামলার প্রধান আসামি মিজানুর রহমান(২০) সহ তার দুই সহযোগী সাকিব (২১) ও জয় (২০) কে গ্রেপ্তার করেছে পুলিশ।

চাঞ্চল্যকর স্কুলছাত্রী নীলা হত্যাকান্ডের পাঁচদিন পর শুক্রবার রাতে সাভার উপজেলার তেঁতুলঝোড়া ইউনিয়নের রাজফুলবারিয়া এলাকা থেকে তাদের গ্রেপ্তার করা হয়েছে। সেই সাথে তাদের কাছ থেকে হত্যাকান্ড ব্যবহৃত ছুরি উদ্ধার করা হয়েছে।

এর আগে গত বৃহস্পতিবার রাতে মানিকগঞ্জের সিঙ্গাইর উপজেলার চারিগ্রাম থেকে মিজানের বাবা আবদুর রহমান (৬০) ও মা নাজমুন নাহার সিদ্দিকা(৫০) কে গ্রেপ্তার করেছে র ্যাব। তাদের জিজ্ঞাসাবাদের জন্য তিন দিনের রিমান্ডে নিয়েছে পুলিশ।

গত মঙ্গলবার গ্রেপ্তার করা হয় মিজানুরের আরেক সহযোগী সেলিম পালোয়ানকে। হত্যাকান্ডের সময় তিনি উপস্থিত ছিলেন।

সাভার থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) মোঃ সাইফুল ইসলাম বলেন- মিজানুর রহমান (২০), তার দুই সহযোগী সাকিব (২১) ও জয় (২০) নিয়ে সাভারের রাজফুলবারিয়া এলাকার কর্ণেল ব্রিকস ফিল্ডের পাশে স্হানীয় পারভেজের বাড়িতে বসে মাদক সেবন করছিলেন। গোপন সংবাদের মাধ্যমে জানতে পেরে পুলিশ অভিযান চালিয়ে শুক্রবার রাত প্রায় দশটার দিকে তাদের গ্রেপ্তার করে। সাকিব ও জয় হত্যাকান্ডের সময় উপস্থিত ছিলেন বলে জানান পুলিশের এই কর্মকর্তা।

নিহত স্কুলছাত্রী নীলা রায়ের পরিবারের অভিযোগ প্রেমের প্রস্তাব প্রত্যাখান করায় নীলাকে হত্যা করেন মিজানুর । তিনি স্হানীয় একটি কলেজের বাণিজ্য বিভাগের এইচএসসি পরীক্ষার্থী। গত বছর টেষ্ট পরীক্ষায় উত্তীর্ণ না হওয়ার কারণে পরীক্ষা দিতে পারেননি বলে জানা যায়।

গত রবিবার রাত আটটার দিকে ভাই অলক রায়ের সঙ্গে রিক্সায় করে হাসপাতালে যাওয়ার পথে নীলাকে ছিনিয়ে নিয়ে বখাটে মিজানুর ছুরিকাঘাতে হত্যা করেন বলে অভিযোগ রয়েছে।

এ’ঘটনায় নিহত স্কুলছাত্রী নীলা রায়ের বাবা নারায়ণ রায় গত সোমবার রাতে সাভার থানায় মিজানুর রহমান, তার বাবা আবদুর রহমান, মা নাজমুন নাহার সিদ্দিকা সহ অজ্ঞাতনামা আরো কয়েকজনকে আসামি করে মামলা দায়ের করেন।