খুলনার তেরখাদায় পল্লী বিদ্যুতের চরম লোডশেডিং, জনজীবন বিপর্যস্ত

0
78

আহছানুল আমীন জর্জ, খুলনা : খুলনা জেলার তেরখাদা উপজেলা এলাকায় পল্লী বিদ্যুতের চরম লোডশেডিং এর কারণে জনজীবন বিপর্যস্ত হয়ে পড়েছে। পল্লী বিদ্যুতের স্থানীয় দায়িত্বশীলদের গাফিলতি আর খামখেয়ালিপনার কারণে এরুপ লোডশেডিং হচ্ছে বলে এলাকাবাসী অভিযোগ করেছেন ।

প্রচন্ড গরমে মানুষ অতীষ্ট, তার উপর পল্লী বিদ্যুতের কর্তৃপক্ষের খামখেয়ালিপনার কারণে মারাত্মক নাজেহাল হয়ে পড়েছেন খুলনা সেনেরবাজার পল্লী বিদ্যুৎ সমিতির অধীনস্থ তেরখাদা উপজেলা জোনাল অফিসের আওতাধীন প্রায় ১৮-১৯ হাজার গ্রাহক। উপজেলার ইখড়ি এলাকাতে ১০ মেগাওয়াট ক্ষমতাসম্পন্ন বিদ্যুতের উপকেন্দ্র চালু থাকলেও প্রতিদিন সকাল থেকে শুরু করে সন্ধ্যার আগ পর্যন্ত ৫/৬ বার বিদ্যুৎ আসা যাওয়া করছে।

সম্প্রতি ভোররাত থেকে সন্ধ্যা পর্যন্ত প্রায় ৬/৭ বার পল্লী বিদ্যুতের ঘন ঘন বিদ্যুৎ বিভ্রাটের সৃষ্টি হয়। সামান্য বৃষ্টির পানি পড়ার সাথে সাথে বিদ্যুৎ চলে যায় আর যে কখন আসে তা বলার কোন অবকাশ নেই। বিদ্যুৎ অফিসে যোগাযোগেরও কোন উপায় নেই। অভিযোগ নম্বরে অভিযোগ করে ফোন দিলে তা অধিক সময় ব্যস্ত দেখায়। বিদ্যুৎ বিভাগের এ উদাসীনতার কারণে উপজেলাবাসীর অসহনীয় দুর্ভোগ পোহাতে হচ্ছে।

এদিকে বিদ্যুতের এ অবস্থায় ব্যবসা বাণিজ্য যেমন ধ্বস নেমেছে, শিক্ষার্থীদের লেখাপড়ার ক্ষেত্রেও ব্যঘাত ঘটছে। দিনের অর্ধেকের বেশী সময় বিদ্যুৎ সরবরাহ বন্ধ রাখা ছাড়াও অন্য সময় যেমন বিকেল, সন্ধ্যা বা রাতেও বিদ্যুৎ বিভ্রাট এর হাত থেকে রেহাই পাওয়া যাচ্ছে না।

অভিভাবক মহল দুশ্চিন্তাগ্রস্থ হয়ে পড়েছেন ছেলেমেয়েদের লেখাপড়া নিয়ে। অার সাংবাদিকদের সংবাদ প্রেরণে দারুণ ভাবে বিড়ম্বনা পোহাতে হচ্ছে।

তেরখাদা উপজেলা পল্লী বিদ্যুৎ অভিযোগ কেন্দ্রের সহকারী জুনিয়র ইঞ্জিনিয়ার দিগেন্দ্রনাথ বিশ্বাস বিদ্যুৎ বিভ্রাটের ঘটনা স্বীকার করে বলেন, গোপালগঞ্জের ভাটিয়াপাড়ায় বিদ্যুত লাইনে কাজ করার কারণে বিদ্যুৎ বিভ্রাটের সৃষ্টি হচ্ছে ।