নির্ভীক ছুটে চলা এক উপজেলা চেয়ারম্যান

0
132

মোঃ রনি খান, পটুয়াখালী জেলা প্রতিনিধি: পটুয়াখালী জেলার মির্জাগঞ্জ উপজেলার সাধারণ জনগনের কাছাকাছি সরকারি সেবা পৌছে দেওয়ার লক্ষে মাঠ পর্যায়ে সবসময় কাজ করে যাচ্ছেন উপজেলা চেয়ারম্যান খান মোঃ আবু বকর সিদ্দিকী। সরকারি সকল সিদ্ধান্তের সঠিক বাস্তবায়ন সহ জনগনের প্রকৃত সেবায় নিয়োজিত হবেন এটাই স্বাভাবিক।কিন্তু দায়িত্বের বাহিরে গিয়েও অনেক সময় সাধারণ জনগনকে ভালো রাখার জন্য দিনরাত কাজ করেন ও তখন সাধারণ জনগণ সহ জনতার শ্রদ্ধার মানুষে পরিনত হোন বলেছিলাম এমনই একজন উপজেলা চেয়ারম্যান এর কথা। কাজের মাধ্যমে জয় করেছেন মির্জাগঞ্জ বাসীর মন।

করোনাকালে পটুয়াখালী জেলার মির্জাগঞ্জ উপজেলার প্রতিটি ইউনিয়নে করোনা ভাইরাসে সাধারণ মানুষের সুরক্ষার জন্য ছুটে বেড়ান। উপজেলার এক প্রান্ত থেকে আরেক প্রান্তে তিনি ছুটছেন সাধারণ অসহায় পরিবার গুলোর জন্য সাহায্য নিয়ে।করোনার লকডাউনে অসহায় খেটে খাওয়া মানুষ যখন ঘরবন্দী ছিলেন তখন তিনি অনেকটা ঝুঁকি নিয়ে খাদ্য সামগ্রী নিয়ে ছুটে চলেছেন ঘরে ঘরে।শুধু তাই নয় মহামারির কবলে পড়া করোনা রোগীর খোঁজ খবর রেখেছেন। ,বাড়িয়েছেন সহায়তার হাত কখনও আবার হাতে ফল-ফ্রুট নিয়ে হাজির হয়েছেন করোনা রোগীর বাড়ীতে। যেখানে করোনায় আক্রান্ত হচ্ছেন দিনের পর দিন, সেখানে করোনায় আক্রান্ত হওয়ার শংকা কে উপেক্ষা করে তিনি করোনায় মৃত ব্যক্তিদের দাফন কাপনে নিয়েছেন জোড়ালো ভূমিকা।

করোনার ভয়কে জয় করে মির্জাগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান বড় সাফল্য দেখিয়েছেন। করোনাকালে বিভিন্ন সরকারি সহায়তা ও খাদ্য সামগ্রী বিতরণের লক্ষে , ও বিভিন্ন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সহ স্থানীয় নেতাকর্মীদের সাথে সমন্বয় করে অসহায় দুঃস্থদের হাতে খাদ্য সামগ্রী তুলে দেন। তিনি করোনায় বন্ধ থাকা বেসরকারি কিন্ডারগার্টেন স্কুল গুলোর অসহায় শিক্ষকদের সহায়তা করে মানবিকতার পরিচয় দিয়েছেন।

মির্জাগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান খান মোঃ আবু বকর সিদ্দিকী বলেন, করোনার শুরু থেকে এখন পর্যন্ত দিনরাত মাঠে কাজ করে যাচ্ছি সাধারণ মানুষদের কে সুরক্ষার জন্য।

মির্জাগঞ্জ উপজেলার প্রতিটি ইউনিয়নে অসহায় গরীব দুঃস্থ মানুষের কাছে মাননীয় প্রধানমন্ত্রীর বিভিন্ন মানবিক সহায়তা সঠিক ভাবে পৌছে দিয়েছি এটা আমার দায়িত্ব। হয়ত একদিন করোনার থাবা বন্ধ হবে,পৃথিবী হবে আবার শান্ত,সেদিন আমি আপনাদের আবু বকর থাকুক আর নাই থাকুক উপজেলার মানুষ সব সময় শ্রদ্ধার সাথে স্মরণ রাখবে তাঁর কর্মময় জীবন। এবং যতদিন বেচে থাকবে ততদিন মানুষের সেবায় কাজ করে যাবেন বলে জানান।