প্রধানমন্ত্রীর কাছে চাকুরীর আকুতি কিশোরগঞ্জের প্রতিবন্ধী ভাই-বোনের

0
131

এইচএম সাইফুল্লাহ, নিজস্ব প্রতিনিধিঃ কিশোরগঞ্জ সদর উপজেলার রশিদাবাদ ইউনিয়নের শ্রীমন্তপুর গ্রামের মেধাবী ছাত্র প্রতিবন্ধী আনিসুর রহমান আনিস।আনিস ২০১১সালে স্থানীয় লতিবপুর উচ্চ বিদ্যালয় থেকে এস,এস,সি ও ২০১৩ সালে কিশোরগঞ্জ সরকারি গুরুদয়েল কলেজ থেকে এইচ,এস,সি এবং একই কলেজ থেকে ২০১৭ সালে অনার্স সম্পন্ন করে।বর্তমানে কিশোরগঞ্জ সরকারি গুরুদয়েল কলেজে মাস্টার্স অধ্যয়নরত।আনিসের এক বোন আমেনা সেও প্রতিবন্ধী ও বিরল রুগে আক্রান্ত।প্রতিদিন ৩০০-৪০০টাকার ঔষধ সেবন করতে হয়।আমেনা ঢাকা পিজি হাসপাতালের ডাঃ শামীম আহমেদ এর অধীনে চিকিৎসাধীন।সে কিশোরগঞ্জ সরকারি মহিলা কলেজের এইচএসসি তে অধ্যয়নরত। সে একা একা চলাচল করতে পারেনা।প্রতিদিন তার মা কলেজে নিয়ে আসা যাওয়া করে।

তার মা ফুলেছা বেগম বলেন,অভাবের সংসার যেখানে দু’বেলা খাবারও কষ্টসাধ্য, সেখানে ছেলে মেয়েকে পড়া লেখা করানো আমাদের নিকট যেন স্বপ্নই মনে হয়।তার পরেও ছেলে মেয়ের আগ্রহের জন্য লেখা পড়া চালিয়ে যাচ্ছি।তাদের বাবা সিদ্দিক হোসাইনএকজন ঝাল মুড়ি বিক্রেতা। সিদ্দিকের ঝাল মুড়ি বিক্রির আয় দিয়ে চলতো তাদের সংসার। এখন অসুস্থ থাকায় ঝাল মুড়িও বিক্রি করতে পারে না।উপার্জন করার মত আর কেহ নেই।

আনিস জানায়,আমি স্থানীয় একটি কেজি স্কুলে শিক্ষকতা ও প্রাইভেট পড়িয়ে কিছু টাকা ইনকাম করে পরিবারকে সাহায্য করতাম।স্থানীয় কিছু সমস্যা ও করোনার কারনে এখন সব কিছু বন্ধ আছে। অন্য কিছু করার মত ফাউন্ডেশন আমার নেই।তাই আমার একটি সরকারি/বেসরকারি চাকরি খুবই প্রয়োজন। একটি পরিবারকে বাচাতে এগিয়ে আসতে আমি সকলের প্রতি অনুরুধ করছি।আমি ইতিমধ্যে গণতন্ত্রের মানসকন্যা মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নিকট চাকরি চেয়ে আবেদন করেছি।গত ২৫ শে মার্চ ২০২০ গণভবনে আমার আবেদন জমা দিয়েছি।আমি আশাবাদী আমার মা মাননীয় প্রধানমন্ত্রী বিষয়টি নজরে নিবেন।

এছাড়াও আমি সমাজের বিত্তবান যারা দেশের প্রাইভেট সেক্টরের দায়িত্বে আছেন আপনারা আমার দিকে একটু নজর দিবেন।আমি কাজ করে খেতে চাই,আমাকে কাজ করার মত পথ করে দেন।অন্য প্রতিবন্ধীদের মত পেশা আমি চাই না।আমি পড়াশুনা করেছি, মানুষের মত বাচতে চাই।

আনিস আরো জানায়,১৯ ফেব্রুয়ারি ২০২০ ইং তারিখে মহামান্য রাষ্ট্রপতির সাথে দেখা করে পরিবারের কষ্টের কথা জানিয়েছি। ২৪ডিসেম্বর ১৯ইং স্থানীয় সংসদ সদস্য জাকিয়া নুর লিপি মহোদয়ের সাথে দেখা করে চাকরির দাবি জানিয়েছি।আনিস তার ফেইসবুকে চাকরি চেয়ে বিস্তারিত লিখে পোস্ট করে সবাইকে শেয়ার করতে অনুরুধ করেছে। সর্বশেষ এই প্রতিবেদককে আনিস জাানায়,আমার বিশ্বাস মিডিয়ার মাধ্যমে যদি সংশ্লিষ্টদের নজরে আসে তাহলে নিশ্চয়ই আমার ও আমার বোনের একটি চাকরির ব্যবস্থা হবে এবং বাচবে একটি পরিবার।