ইন্টারনেটে পর্ণগ্রাফি কন্টেন্ট ছড়িয়ে দেয়ার হুমকি প্রদানকারী গ্রেফতার

0
78

নারী সাংবাদিক ও  নারী চিকিৎসককে সাইবার পর্ণগ্রাফির মাধ্যমে ব্ল্যাকমেইলকারী মোঃ সবুজ প্রামাণিককে (২৭) গ্রেফতার করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের সিটিটিসির সাইবার ক্রাইম ইনভেস্টিগেশন ডিভিশনের একটি দল। শুক্রবার (১৮ সেপ্টেম্বর) সন্ধ্যা ৭টায়  রাজধানীর তেজগাঁও এলাকার একটি হোটেলে অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করা হয়। এ সময় তার কাছ থেকে উত্যক্ত করার কাজে ব্যবহৃত হোয়াটসঅ্যাপসহ মোবাইল ফোন জব্দ করা হয়।

সাইবার ক্রাইম ইনভেস্টিগেশন ডিভিশন সূত্রে জানা যায়, সবুজ বেশ কিছুদিন থেকে কুড়িগ্রাম ও টাংগাইল থেকে এই সাংবাদিক ও চিকিৎসকসহ অনেক নারীকে ব্ল্যাকমেইল ও উত্যক্ত করে আসছিলেন। সবুজ বিভিন্ন নারীদেরকে দৈবক্রমে ফোন করে বলতেন যে, তার কাছে সেইসব নারীর ব্যক্তিগত ও গোপন ভিডিও রয়েছে। এই ভাবে তাদেরকে ক্রমাগত হয়রানি করতেন ও তাদের কাছ থেকে অনৈতিক সুবিধা দাবি করতেন। তারা রাজি না হলে তাদের কথিত ভিডিও ইন্টারনেটে ছড়িয়ে দেয়ার হুমকি দিতেন। একাধিক নারী অত্র বিভাগে অভিযোগ করলে, প্রাযুক্তিক সহায়তায়  সাইবার পুলিশ তাকে গ্রেফতার করতে সক্ষম হয়।

প্রাথমিক তদন্তে জানা যায়, সবুজের কাছে কোনো নারীরই কোনো ভিডিও নেই। তিনি ভিডিও থাকার কথা বলে ব্ল্যাকমেইল করে অনৈতিক সুবিধা নেয়ার চেষ্টা করতেন। এ ঘটনায় গ্রেফতারকৃতের বিরুদ্ধে মোহাম্মদপুর থানায় পর্নোগ্রাফি নিয়ন্ত্রণ আইনে মামলা রুজু হয়েছে। সুত্রঃ ডিএমপি নিউজ