ঈশ্বরদীতে আওয়ামীলীগের দুই গ্রুপের সংঘর্ষ, ২০ জন আহত

0
88

জেলা প্রতিনিধি (পাবনা): আজ সোমবার ১৪ সেপ্টেম্বর পাবনার ঈশ্বরদীতে আওয়ামীলীগের দুই গ্রুপের সংঘর্ষ কমপক্ষে ২০ জন আহত হয়েছে। এর মধ্যে ৪ জনের অবস্থা আশঙ্কাজনক। তাদেরকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয়েছে বলে জানিয়েছেন, ঈশ্বরদী স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার ডাঃ সাকিব হাসান। বেলা ১১টা থেকে শুরু হওয়া সংঘর্ষ চলে বেলা ২টা পর্যন্ত।

গুরুতর আহতরা হলেন, ঈশ্বরদী পৌর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ইছাহাক মালিথা, মুলাডুলি ইউনিয়নের কৃষকলীগের সভাপতি বক্কার মালিথা, যুগ্ন সম্পাদক কবির মালিথা ও উপজেলা পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান আব্দুস সালামের ছেলে রবিন।

প্রত্যক্ষদর্শীরা জানায়, ঈশ্বরদী উপজেলা আওয়ামীলীগ অফিসে উপনির্বাচনের কমিটি হওয়ার কথা ছিল। এ সময় দলীয় কার্যালয়ে পৌর মেয়র ও পৌর আওয়ামীলীগের সভাপতি আবুল কালাম আজাদ মিন্টু গ্রুপ ও পরে আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ইছহাক মালিথা গ্রুপের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়া শুরু হয়। পরে উভয় পক্ষ দেশীয় অস্ত্র নিয়ে দলীয় কার্যালয়ের দখল নেওয়ার সময় ভয়াবহ সংঘর্ষের সুত্রপাত হয়।

এ সময় সাধারন সম্পাদক ইছহাক মালিথার উপর হামলা করা হলে সংঘর্ষ ছড়িয়ে পড়ে। হামলায় ৪ জন ছুরিকাঘাতসহ ২০ জন আহত হয়। আহতদেরকে ঈশ্বরদী স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক ৪ জনের অবস্থা আশঙ্কাজনক হওয়ায় রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতাল স্থানান্তর করা হয়। আহতদের মধ্যে বেশিরভাগ বেসরকারী ক্লিনিকে ভর্তি রয়েছে।

ঈশ্বরদী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ নাসির উদ্দিন ৪জন আহতের কথা জানান। সেই সাথে ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ মােতায়ন রয়েছে। পরবর্তীতে পুলিশের নিয়ন্ত্রণে রয়েছে বলে তিনি দাবি করেন। শেষ খবর পাওয়া পর্যন্ত কােন পক্ষ মামলা দায়ের করেনি।