বাফুফে নির্বাচন: অংশ নিতে যাওয়া ৪৯ প্রার্থীই বৈধ

0
21

বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে) নির্বাচনে অংশ নিতে যাওয়া ৪৯ জন প্রার্থীকেই বৈধ বলে ঘোষণা দেয়া হয়েছে। শুক্রবার ছিল মনোনয়নপত্র যাচাই-বাছাইয়ের দিন। বিকেল ৩টা থেকে মতিঝিলের বাফুফে ভবনের তৃতীয় তলায় নির্বাচন কমিশনের কার্যালয়ে মনোনয়নপত্র যাচাই-বাছাই কার্যক্রম শুরু হয়। প্রধান নির্বাচন কমিশনার মেজবাহ উদ্দীনের নেতৃত্বে কমিশনার মাহফুজুর রহমান সিদ্দিকী ও মোতাহার হোসেইন সাজু এই কার্যক্রমে অংশ নেন।

মনোনয়নপত্র যাচাই-বাছাই শেষে সংবাদ সম্মেলনে আয়োজন করা হয়েছিল। এতে প্রধান নির্বাচন কমিশনার মেজবাহ উদ্দীন জানান, বাফুফে নির্বাচন কমিশন কর্তৃক সব মনোনয়নপত্র যাচাই-বাছাই শেষে কোনও ফরমে প্রার্থীর প্রদত্ত তথ্যসমূহ অস্পষ্টতা/অসম্পূর্ণতা না থাকায় সব প্রার্থীর মনোনয়ন পত্র বৈধ বলে ঘোষণা করা হলো।

৫ থেকে ৭ সেপ্টেম্বর বাফুফে নির্বাচন ২০২০ এ অংশ নিতে সভাপতি পদে তিনটি, সিনিয়র সহ-সভাপতি পদে দুটি, সহ-সভাপতির চারটি পদের বিপরীতে আটটি এবং ১৫টি সদস্য পদের বিপরীতে ৩৬টি মনোনয়নপত্র বিক্রি হয়। ৮ সেপ্টেম্বর সবাই মনোনয়নপত্র দাখিল করেন।

বর্তমান সভাপতি কাজী মো. সালাউদ্দিন নিজ প্যানেল সম্মিলিত পরিষদের ২১ জন এবারের নির্বাচনে অংশ নিচ্ছেন। তিন বারের সভাপতি হিসেবে দায়িত্বপালনকারী সালাউদ্দিনকে চ্যালেঞ্জ জানিয়ে সভাপতি পদে নির্বাচন করছেন বাদল রায় ও শফিকুল ইসলাম মানিক। অন্যদিকে সিনিয়র সহ-সভাপতি পদে আবদুস সালাম মুর্শেদীর মুখোমুখি হয়েছেন শেখ মো. আসলাম। আগামী ৩ অক্টোবর রাজধানীর প্যান প্যাসিফিক সোনারগাঁও হোটেলে বসবে বাংলাদেশ ফুটবলের সর্বোচ্চ সংস্থার সাধারণ সভা। ওই দিনই হবে নির্বাচন।