দিনাজপুর জেলা আইনজীবী সমিতির নিরবাচনে আ’লীগ সমর্থিত কাজেম-সাইফুল প্যানেল

0
86

চৌধুরী নুপুর নাহার তাজ, নিজস্ব প্রতিনিধি: ২ সেপ্টেম্বর দুপুর ০৩ টা দিনাজপুর জেলা পরিষদ অডিটোরিয়ামে আসন্ন দিনাজপুর জেলা আইনজীবী সমিতির বার্ষিক কার্য্যকরী কমিটির নির্বাচন উপলক্ষ্যে ০৫/০৯/২০২০ ইং তারিখে নির্বাচনে আওয়ামীলীগ ও বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদ সমর্থিত কাজেম-সাইফুল পরিষদের বিজয়ের লক্ষ্যে পি পি শীপ ও জি পি শীপ এর উপস্থিতিতে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

আলোচনা সভায় সভাপতিত্ব করেন মোঃ হামিদুল ইসলাম, প্রধান অতিথি দিনাজপুর জেলা আওয়ামীলীগের সংগ্রামী সাধারন সম্পাদক জেলা পরিষদের চেয়ারম্যান জনাব আজিজুল ইমাম চৌধুরী। তিনি বলেন, আওয়ামীলীগ এর প্যানেল, সেটা কাজেম-সাইফুল প্যানেল। কোন না কোন মাস্টার মাইন্ড, কোন না কোন ভাই যদি আত্মস্বীকৃত খুনীদেরকে রক্ষার ইচ্ছায়, কোন মাদক ব্যাবসায়ীকে রক্ষার উদ্দেশ্য নিয়ে বিদ্রোহী আওয়ামীলীগারদের দাঁড় করিয়ে থাকে আওয়ামীলীগ তা বরদাস্ত করবে না।

আলোচনা সভায় আরো উপস্থিত ছিলেন জেলা আওয়ামীলীগ এর সহ সভাপতি মোঃ আলতাফুজ্জামান মিতা, যুগ্ম সাধারন সম্পাদক ফারুকুজ্জামান চৌধুরী মাইকেল, বিজ্ঞ জি পি মোঃ নুরুল ইসলাম ৩, বিজ্ঞ পি পি মোঃ রবিউল ইসলাম, বীর মুক্তিযোদ্ধা অতিরিক্ত পি পি কাজেম উদ্দীন আহমেদ, অতিরিক্ত পি পি এ্যাড হাজী মোঃ সাইফুল ইসলাম, স্পেশাল পি পি জনাব শামসুর রহমান পারভেজ, এপিপি জনাব মেহেরুল ইসলাম, অনিমেষ চন্দ্র, হাজী সলিমুল্লাহ সেলিম, এ পি পি মোস্তাফিজুর রহমান টুটুল, দ্বীজেন্দ্র নাথ, সাজ্জাদ চৌধুরী, অক্ষয় চন্দ্র, বঙ্গবাবু, অপূর্ব রায়, শাহজাহান আলম, অমল দেব শর্মা, অতিরিক্ত পিপি এ্যাড তোহা সহ ৬২ জন বিজ্ঞ আইনজীবী। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবের সুযোগ্য কন্যা মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী দেশরত্ন শেখ হাসিনার হাতকে শক্তিশালী করার জন্য দূর্নীতিমুক্ত, স্বচ্ছ ডিজিটাল বার গড়তে, বারের উন্নয়নের স্বার্থে কাজেম-সাইফুল প্যানেলের বিজয় দরকার বলেছেন সাধারন সম্পাদক প্রার্থী হাজী মোঃ সাইফুল ইসলাম-১।

উল্লেখ্য, ১৪২৭ বাংলা সনের কার্যকরী পরিষদের নির্বাচনে আগামী ৫ সেপ্টেম্বর ২০২০ শনিবার সকাল ১০ টা হতে বিকাল ৩টা পর্যন্ত বিরতিহীনভাবে দিনাজপুর জেলা আইনজীবী সমিতির ভোট গ্রহণ করা হবে।
প্রধান অতিথি তার বক্তব্যে জানান আসন্ন আইনজীবী সমিতির নির্বাচনে দিনাজপুর পৌর সভার ৬নং ওয়ার্ড আওয়ামী লীগের সাধারন সম্পাদক পদ থেকে বিদ্রোহী আওয়ামী প্যানেলের সাধারন সম্পাদক প্রার্থী এ্যাড সারওয়ার আহমেদ বাবুকে সাময়িক বহিষ্কার করা হয়েছে।

১নং ওয়ার্ড আওয়ামী লীগের সাংগঠনিক পদ থেকে সাময়িক বহিষ্কার করা হয়েছে কারন সে আসন্ন নির্বাচনে সহ সাধারন সম্পাদক পদে দাড়িয়েছে।

আসন্ন বারের নির্বাচনে সহ সভাপতি পদে দাড়িয়ে জেলা আওয়ামী লীগ ঘোষিত কাজেম- সাইফুল প্যানেল না মানার কারনে শহর আওয়ামী লীগের আইন সম্পাদক পদ থেকে মেহেবুব হাসান চৌধুরী লিটন কে সাময়িক বহিষ্কার করা হয়েছে।

সাংগঠনিক সম্পাদক পদ থেকে সাময়িক বহিস্কার করা হয়েছে এ্যাড শাহজাদাকে, যিনি আসন্ন নির্বাচনে বিদ্রোহী প্যানেলে সহ সাধারন সম্পাদক পদে দাড়িয়েছে।

সাময়িক বহিস্কারাদেশ চুড়ান্ত অনুমোদনের জন্য জননেত্রী শেখ হাসিনা বরাবর ব্যারিষ্টার তাপস, কেন্দ্রীয় বঙ্গবন্ধু আওয়ামী আইন জীবী পরিষদ বরাবর এবং ওবায়দুল কাদের বরাবর পাঠানো হয়েছে।