দেশজুড়ে

বাগেরহাটের শরণখোলায় নোংরা পরিবেশে নিম্নমানের সেমাই তৈরী, জরিমানা আদায়

  • 10
    Shares

শেখ সাইফুল ইসলাম কবির, বাগেরহাট: বাগেরহাটের শরণখোলায় নোংরা পরিবেশে অনুমোদনহীন নিম্নমানের সেমাই তৈরীর করে ধরা খেল রুবেল হাওলাদার (৩৫) নামের এক কারখানা মালিক। ভ্রাম্যমাণ আদালতে ১০হাজার টাকা জরিমানা গুণতে হয়েছে তাকে। বাজেয়াপ্ত করা হয়েছে কারখানা থেকে জব্দকৃত প্রায় তিন মন খোলা সেমাই।

শনিবার দুপুরে ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও শরণখোলার ইউএনও সরদার মোস্তফা শাহিন উপজেলা সদর রায়েন্দা বাজারের কাঠপট্টিতে রুবেলের কারখানায় অভিযান চালিয়ে এই জরিমানা আদায় ও সেমাই জব্দ করেন। অভিযানে শরণখোলা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের নিরাপদ খাদ্য পরিদর্শক সুকুমার চন্দ্র শিকদার উপস্থিত ছিলেন।

অনুসন্ধানে জানা গেছে, শরণখোলা উপজেলা সদর রায়েন্দা বাজারসহ বিভিন্ন এলাকায় অনুমোদন বিহীন বেকারী সামগ্রী তৈরীর ১০-১২টি কারখানা রয়েছে। বিএসটিআইর লাইসেন্স ছাড়া এবং স্বাস্থ্যবিধি না মেনে দীর্ঘদিন ধরে বিভিন্ন খাদ্যসামগ্রী তৈরী করে তা বাজারজাত করছে এসব কারখানা মালিকরা। পাশাপাশি কয়েকটি কারখানায় ঈদ উপলক্ষ্যে নিম্নমানের খোলা লাচ্ছা সেমাই তৈরী করে ঈদের বাজারে সরবরাহ করছে। যা জনস্বাস্থ্যের জন্য মারাত্মক ক্ষতিকর। এসব কারখানাতেও অভিযান পরিচালনার দাবি জানিয়েছেন এলাকার স্বাস্থ্য সচেতন ব্যক্তিরা।

ভ্রাম্যমাণ আদালত পরিচালনাকারী শরণখোলা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সরদার মোস্তফা শাহিন জানান, অনুমোদন বিহীন ও নিম্নমানের সেমাই তৈরী করার অপরাধে রায়েন্দা বাজারের মজিবর রহমান হাওলাদারের ছেলে কারখানার মালিক রুবেল হাওলাদারকে ভোক্তা অধিকার আইনে দশ হাজার টাকা জরিমানা করা হয়েছে। এসময় জব্দ করা তিন মন খোলা সেমাই নদীতে ফেলে ধ্বংস করা হয়। অন্যান্য কারখানাগুলোতেও অভিযান পরিচালনা করা হবে বলে জানান তিনি।


  • 10
    Shares

Related Articles