দেশজুড়ে

কালীগঞ্জে সরকারীভাবে বোরো ধান সংগ্রহে কৃষকদের তালিকার লটারী সম্পন্ন

  • 347
    Shares

মানিক ঘোষ, ঝিনাইদহ প্রতিনিধি: চলতি বোরো মৌসুমে কৃষকদের উৎপাদিত ধান কিনতে উপজেলা ধান সংগ্রহ কমিটির এক সভা অনুষ্টিত হয়েছে। শনিবার বেলা ১২ টায় কালীগঞ্জ উপজেলা নির্বাহী অফিসারের কক্ষে স্থানীয় সাংসদ আনোয়ারুল আজিম আনারের উপস্থিতিতে প্রতিটি ইউনিয়নের কার্ডধারী কৃষকদের নাম লটারীর মাধ্যমে চুড়ান্ত করা হয়। এবার ২০২০ অর্থবছরে উপজেলার ১১ টি ইউনিয়ন ও পৌরসভার কৃষকদের নিকট থেকে ২৫ শত ৪৪ মেট্রিক টন ধান ক্রয়ের লক্ষ্যমাত্রা নির্ধারন করা হয়েছে।

উপজেলা ধান সংগ্রহ কমিটির সভাপতি কালীগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার সুর্বনা রানী সাহা জানান, কার্ডধারী কৃষকদের মধ্যে লটারীর মাধ্যমে নির্বাচিত প্রতি কৃষক খাদ্য গুদামে এক মেট্রিকটন ধান বিক্রয় করতে পারবেন। সরকারীভাবে এবার প্রতি মন ধানের মূল্য নির্ধারন করা হয়েছে ১ হাজার ৪০ টাকা। তিনি আরো জানান, লটারির চুড়ান্ত তালিকা প্রকাশের পরই গুদামে ধান সংগ্রহ শুরু করা হবে।

সভাতে কালীগঞ্জ উপজেলা কৃষি কর্মকর্তা জাহিদুল করিম জানান, এবার উপজেলাতে মোট ১৩৮৯০ হেক্টর জমিতে বোরো ধানের আবাদ হয়েছে। কৃষক সংখ্যা ১০৪৭৩ জন। এদের মধ্যে লটারির মাধ্যমে নির্বাচিত ২৫৪৪ জন কৃষক খাদ্য গুদামে ১ টন করে ধান দিতে পারবেন।

সভাতে আরো উপস্থিত ছিলেন, কালীগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যন জাহাঙ্গীর সিদ্দিকী ঠান্ডু, ভাইচ চেয়ারম্যান শিবলী নোমানী, ধান সংগ্রহ কমিটির সচিব ও উপজেলা খাদ্য নিয়ন্ত্রক কর্মকর্তা তাজ উদ্দিন আহম্মেদ, সিনিয়র মৎস কর্মকর্তা সাইদুর রেজা, প্রেসক্লাবের সভাপতি জামির হোসেন, ইউপি চেয়ারম্যান মোদাচ্ছের হোসেন, আয়ুব হোসেন, একরামুল হক সংগ্রাম, ইলিয়াস রহমান মিঠু, নাছির চৌধুরী, রাজু আহম্মেদ রনি লস্কর, আলী হোসেন অপু, খাদ্য গুদাম কর্মকর্তা জাহাঙ্গীর হোসেন ও সাংবাদিক আরিফ মোল্ল্যা প্রমুখ।


  • 347
    Shares

Related Articles