লক্ষীপুরে ধানক্ষেতে ফুটবল খেলা; সংস্কার নেই কলেজ মাঠের

0
124

রেজা আহাম্মেদ জয়ঃ কুষ্টিয়া সদর উপজেলার লক্ষীপুরে এক ফুটবল খেলা অনুষ্ঠিত হয়েছে। ফুটবল খেলায় অংশ গ্রহন করেছিলেন সিনিয়র ফুটবল একাদশ ও জুনিয়র ফুটবল একাদশ। দেখা গেছে খেলাটি অনুষ্ঠিত হয়েছে ইটভাটার একটি খালি জায়গায়। প্রায় ১০ দিন আগে খেলাটি শুরু হয়, রবিবার ৩০ আগস্টে খেলার সমাপ্তি হলে সিনিয়র ফুটবল একাদশ ১-০ গোলে বিজয়ী হয়ে একটি ট্রফি জিতে নেয়।

মাঠের চারিদিকে ফুটবল প্রিয় দর্শকে কানায় কানায় পরিপূর্ন হয়। ইটভাটার মাঠে খেলা হচ্ছে এমন সংবাদের ভিত্তিতে খেলার মাঠে যেয়ে কয়েকজন খেলোয়াড়ের সাথে কথা হলে, প্রথমে খেলোয়াড় সুমন বলেন, লক্ষীপুর কোন খেলার মাঠ না থাকায় আজ এসব খেলোয়াড়দের ধানক্ষেতে, ইটভাটার জায়গায় খেলতে হচ্ছে। সাংবাদিকদের দেখে এলাকার যুবলীগ নেতা রাশিদুল ইসলাম (খেলোয়াড়) বলেন, সব সময় খেলার সুযোগ পান না, আমরা যেখানে খেলছি এটা মালিকানা জায়গা, তিনি উল্লেখ্য করে বলেন, লক্ষীপুরে একটি কলেজ আছে সেখানে খেলার উপযোগী নেই, উক্ত মাঠটি খেলার উপযোগী হলে অবশ্যই আজকের এই খেলোয়াড়দের মাঝ থেকে হয়তো অনেক বড় খেলোয়াড় তৈরী হত।

এদিকে খেলায় অংশ নিয়েছিলেন আব্দালপুর ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি সাগর আহমেদ আলতাব, তিনিও খাতের আলী কলেজ মাঠের কথা উল্লেখ্য করে বলেন, এলাকার যুবক ছেলেরা আগে কলেজ মাঠেই খেলাধুলা করতো। কলেজ মাঠটি বর্তমানে উচু নিচু হওয়ায় খেলার অনুপযোগি হওয়ায় লক্ষীপুরের এসব খেলোয়াড় ভুলে যাচ্ছে খেলাধুলার কথা। কলেজ মাঠটি সংস্কারের জন্য উপস্থিত সকলে উর্দ্ধোতন কতৃপক্ষের দৃষ্টি আকর্ষন করেছেন।