মুন্সীগঞ্জের টঙ্গীবাড়িতে ভুল চিকিৎসায় বাচ্চাসহ প্রসূতির মৃত্যূ

0
94

আবু সাঈদ দেওয়ান সৌরভ, মুন্সীগঞ্জ: মুন্সীগঞ্জের টঙ্গীবাড়ি উপজেলায় ভুল চিকিৎসায় বাচ্চাসহ আঁখি আক্তার (২২) নামের প্রসূতির মৃত্যুর অভিযোগ পাওয়া গেছে। শনিবার দুপুরে উপজেলার টঙ্গীবাড়ি থানা সংলগ্ন টঙ্গীবাড়ি ক্লিনিক এন্ড ডায়াগনস্টিক সেন্টারে এ ঘটনা ঘটে। নিহত আঁখি টঙ্গীবাড়ি উপজেলার সোনারং গ্রামের মোঃ পিন্টুর স্ত্রী ও ২ সন্তানের জননী। ঘটনার পর ক্লিনিক বন্ধ করে দিয়ে পালিয়ে গেছে কর্তৃপক্ষ ও চিকিৎসকরা।

নিহতের স্বামী পিন্টু মিয়া বলেন, শুক্রবার সকাল ৮টার দিকে সিজারের জন্য আমার স্ত্রীকে টঙ্গীবাড়ি ক্লিনিকে ভর্তি করি। ডাক্তাররা শনিবার সকালে সিজার হবে বলে আমাদেরকে রক্ত জোগার করতে বলে। আমরা রক্ত নিয়ে সকালে ক্লিনিকে যাই। পরে দুপুর ১২টার দিকে আমার সুস্থ স্ত্রীকে অপারেশন থিয়েটারে নেওয়ার কিছুক্ষণ পরে ডাক্তাররা জানায় তোমার স্ত্রী অসুস্থ্য তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিতে হবে বলে এ্যাম্বুল্যান্সে আমার স্ত্রীকে তুলে দেয়। এ সময় আমার আত্মীয় স্বজনরা আমার স্ত্রীকে এ্যাম্বুল্যান্সের ভিতরে মুখের কাপড় সড়িয়ে দেখে সে মৃত অবস্থায় মুখের মধ্যে জিহ্বা কামড় দিয়ে রয়েছে। ভূল চিকিৎসার জন্যই আমার স্ত্রী মারা গেলো। আমি হত্যার বিচার চাই।

মৃত আঁখির আত্মীয় জাকির হোসেন জানান, ওই ক্লিনিকের ডাক্তার সিজার করতে হবে বলে শনিবার সকালে আমাদের কাছ হতে ৩ হাজার টাকা ও দুই ব্যাগ রক্ত নেয়। পরে আঁখি মারা গেলে আমরা থানায় অভিযোগ করতে চাইলে আঁখির ভাইকে আটকে রাখে ক্লিনিক কর্তৃপক্ষ। পুলিশ এসে উল্টো আমাদের লাঠিচার্জ করে আমাদের অভিযোগ না নিয়ে লাশ পুলিশ বাড়িতে পাঠিয়ে দেয়।

টঙ্গীবাড়ি থানার ওসি হারুন অর রশিদ জানান, অভিযোগ পেয়েছি, লাশ ময়নাতদর্ন্তের জন্য মর্গে প্রেরণ করা হয়েছে। তদর্šÍ সাপেক্ষে আইনগত ব্যাবস্থা গ্রহন করা হবে।