দেশজুড়ে

বরগুনায় এক সরকারি কর্মকর্তা ও নারী চিকিৎসক করোনায় আক্রান্ত


বরগুনা প্রতিনিধিঃ বরগুনায় এক সরকারি কর্মকর্তা ও নারী চিকিৎসক করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছে।রাতে বিষয়টি নিশ্চিত করেন হাসপাতালের সিভিল সার্জন ডা. হুমায়ুন খান শাহিন।

জানা গেছে,বরগুনা জেলা সঞ্চয় অফিসের এক (ভারপ্রাপ্ত) কর্মকর্তা আক্রান্ত হয়েছে।পৌর শহরের কাঠপট্টি এলাকায় তার অফিস।ওই কর্মকর্তা ভোলা থেকে বরগুনায় আসে। অসুস্থ হলে হাসপাতালে গিয়ে নমুনা দিয়ে আসে।নমুনার রিপোর্ট রাতে সিভিল সার্জন কাযালয়ে আসে। তিনি করোনা আক্রান্ত বলে প্রতিবেদনে উল্লেখ করা হয়।আক্রান্তের খবর শুনে অফিসের সহকারি পালিয়েছে।

অন্যদিকে হাসপাতালের নারী চিকিৎসক করোনায় আক্রান্ত হয়েছে।তিনি হাসপাতালের আইসোলশনে দায়িত্ব পালন করছিলেন।বর্তমানে ওই নারী চিকিৎসকে আইসোলশনে নেওয়া হয়েছে। ওই চিকিৎসকের সংস্পর্শে থাকা তাদেরকে প্রতিষ্ঠানিক কোয়ারান্টাইনে রাখা হয়েছে।

জেলা স্বাস্থ্য বিভাগ সূত্রে জানা গেছে, বরগুনা জেলায় এখন পর্যন্ত ৪২ জন করোনায় আক্রান্ত হয়েছেন। এর মধ্যে বরগুনা সদর উপজেলায় ১৭, আমতলী উপজেলায় ১১, বামনা উপজেলায় ৯, বেতাগী উপজেলায় ৩ ও পাথরঘাটা উপজেলায় ২ জন। আক্রান্ত ব্যক্তিদের মধ্যে ২৭ জন সুস্থ হয়েছেন।

বরগুনার সিভিল সার্জন ডাক্তার হুমায়ূন শাহিন খান জানিয়েছেন,শুক্রবার সকাল পর্যন্ত ১ হাজার ২৩০ জনের নমুনা পাঠানো হয়েছিলো। যাদের মধ্যে ১ হাজার ১১০ জনের ফলাফল পাওয়া গেছে। বরগুনার করোনা আক্রান্ত রোগীদের মধ্যে ২৭ জন সুস্থ হয়েছেন। ২ জন মৃত্যুবরন করেছেন। ১২ জন চিকিৎসাধীন।

তিনি আরও বলেন বরগুনা জেলার মধ্যে সদর উপজেলা করোনা ঝুঁকিতে রয়েছে। প্রশাসনের পক্ষ থেকে অফিস এবং আশপাশের তিনটি বাড়ি লকডাউন করা হয়েছে।


এই বিভাগের আরও খবর পড়ুন

Back to top button