কমিউনিটি ব্যাংকের প্রথম স্কুল ব্যাংকিং বুথের উদ্বোধন

0
89

এস,এম,মনির হোসেন জীবন : কমিউনিটি ব্যাংক বাংলাদেশ লিমিটেড শহীদ পুলিশ স্মৃতি কলেজ এ প্রথম বারের মতো স্কুল ব্যাংকিং বুথ আজ উদ্বোধন করা হয়েছে। আজ বৃহস্পতিবার বাংলাদেশ পুলিশের অ্যাডিশনাল ইন্সপেক্টর জেনারেল (এইচআরএম) এস এম রুহুল আমিন স্কুল ব্যাংকিং বুথের উদ্বোধন করেন।

কমিউনিটি ব্যাংক বাংলাদেশ লিমিটেড এর উদ্ধৃতি দিয়ে ডিএমপির এক সংবাদ বিজ্ঞপ্তিতে আজ এ তথ্য জানানো হয়েছে।
সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, শিক্ষার্থীদের আর্থিক লেনদেনের মধ্যে অন্তর্ভক্ত করা এবং তাদের মধ্যে স্কুলজীবন থেকেই সঞ্চয়ের মনোভাব তৈরি করা এ স্কুল ব্যাংকিং বুথ স্থাপনের অন্যতম উদ্দেশ্য। পাশাপাশি এ বুথের মাধ্যমে নিকট ভবিষ্যতে টিউশন ফি জমা করা যাবে, যা কলেজ কর্তৃপক্ষ ও অভিভাবক উভয় পক্ষের জন্য সুবিধাজনক হবে।

এতে আরো বলা হয়, উদ্বোধনী অনুষ্ঠানে অ্যাডিশনাল ইন্সপেক্টর জেনারেল এস এম রুহুল আমিন বলেন, “কমিউনিটি ব্যাংক শহীদ পুলিশ স্মৃতি কলেজে স্কুল ব্যাংকিং এর আধুনিক ও উদ্ভাবনী সেবা নিয়ে এসেছে। আমি বিশ্বাস করি স্কুল ব্যাংকিং এর এই উদ্যোগটি শিক্ষার্থীদের সঞ্চয়ের অভ্যাস তৈরি, তাদের মধ্যে ডিজিটাল ব্যাংকিং এর ধারনা ও পরিচিতি নিশ্চিত করবে এবং ভবিষ্যতে শিক্ষার্থী ও অভিভাবকদের সহজ লেনদেন এর সুবিধা দিবে।“

কমিউনিটি ব্যাংক বাংলাদেশ লিমিটেড এর ব্যবস্থাপনা পরিচালক ও সিইও, মসিউল হক চৌধুরী তার বক্তব্যে বলেন, ”২০৪১ সালের মধ্যে উন্নত দেশ গড়ার লক্ষ্যে বর্তমান সরকার যে উল্লেখযোগ্য কার্যক্রম বাস্তবায়ন করে চলেছে তা সম্পর্কে আমরা সবাই অবগত। কমিউনিটি ব্যাংক সরকারের এই উন্নয়ন পরিকল্পনা বাস্তবায়ন অব্যাহত রাখতে সাধারণ মানুষের সাথে কাজ করে যাবে”।

উদ্বোধনী অনুষ্ঠানে বাংলাদেশ পুলিশের অ্যাডিশনাল ইন্সপেক্টর জেনারেল (এইচআরএম) এস এম রুহুল আমিন, কমিউনিটি ব্যাংক বাংলাদেশ লিমিটেড এর ব্যবস্থাপনা পরিচালক ও সিইও, মসিউল হক চৌধুরীসহ বাংলাদেশ পুলিশের উর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ এবং শহীদ পুলিশ স্মৃতি কলেজের শিক্ষকবৃন্দ উপস্থিত ছিলেন।