দেশজুড়ে

করনোয় অসহায় মানুষের পাশে সাবেক ছাত্রলীগ নেতা আবু হুসাইন বিপু

  • 1.4K
    Shares

শিমুল, দিনাজপুর প্রতিনিধি : বৈশ্বিক মহামারি করোনায় আক্রান্ত বাংলাদেশ। করোনার ভয়াল থাবায় মানুষ আজ ঘরবন্দি। মরণঘাতী এই ভাইরাসে দিনাজপুর জেলার বীরগঞ্জ উপজেলাসহ গোটা দেশ আজ বিপর্যস্ত। করোনা ভাইরাসের সংক্রমণ ঠেকাতে সরকার ঘোষিত সাধারণ ছুটিতে দেশ কার্যত লকডাউন। যার প্রভাব পড়েছে বীরগঞ্জের নানান শ্রেনি পেশার মানুষের উপর।

এমন পরিস্থিতিতে কাজ না থাকায় বিপাকে পড়া নিম্ন আয়ের মানুষদের স্বপ্নগুলোকে বাঁচিয়ে রাখার ক্ষুদ্র প্রচেষ্টার অংশ হিসেবে নিত্য প্রয়োজনীয় খাদ্য সামগ্রী বিতরণ শুরু করেছেন দিনাজপুরের বীরগঞ্জ উপজেলার কৃতি সন্তান বাংলাদেশ আওয়ামী লীগ কৃষি ও সমবায় উপকমিটির সদস্য, বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের সাবেক সহসভাপতি, বাংলাদেশ ছাত্রলীগ রাজশাহী বিশ্ববিদ্যালয় শাখার সাবেক সাধারণ সম্পাদক মো. আবু হুসাইন বিপু।

বীরগঞ্জ উপজেলার ১১ টি ইউনিয়ন ও পৌরসভার করোনা ভাইরাসের সংক্রমণের প্রভাবে ঘরবন্দি দুস্থ ও কর্মহীন ২শতাধিক পরিবারের মাঝে প্রতিদিন খাদ্য সামগ্রী বিতরণ করছেন তিনি। ঈদের আগের দিন পর্যন্ত এই কার্যক্রম চলমান থাকবে বলে তিনি জানান।

বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদ এর সাবেক সহ সভাপতি ও বাংলাদেশ আওয়ামী লীগ এর কৃষি ও সমবায় উপ কমিটি সদস্য আবু হুসাইন বিপু বলেন, রাজনীতির মুল উদ্যেশ্যেই হচ্ছে মানব সেবা। বাংলাদেশ আওয়ামী লীগ সেবা প্রদানকারী একমাত্র রাজনৈতিক দল। আওয়ামী লীগের কর্মী হিসেবে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কাছে এই শিক্ষা গ্রহণ করেছি।

“প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে করোনা পরিস্থিতি মোকাবিলায় স্বাস্থ্য বিভাগ, প্রশাসনের পাশাপাশি আওয়ামী লীগের নেতা-কর্মীরা এলাকায় সাধারণ মানুষের পাশে থেকে প্রয়োজনীয় সহযোগিতা করে যাচ্ছেন। নেতা কর্মীদের পাশাপাশি আমিও ব্যক্তিগত অর্থায়নের অসহায় হয়ে পড়া প্রাণের মানুষগুলির পাশে দাঁড়ানোর চেষ্টা চালিয়ে যাচ্ছি।

আর সেই চেষ্টার অংশ হিসেবে অসহায় হাতে খাদ্য সামগ্রী তুলে দেওয়ার কার্যক্রম শুরু করা হয়েছে। পরিস্থিতি যাই হোক, বীরগঞ্জের একটি মানুষও যেন অনাহারে না থাকে। একটি মানুষ যেন খাদ্য কষ্টে না ভোগে সেই লক্ষ্যে মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নির্দেশে আওয়ামীলীগের একজন ক্ষুদ্র কর্মী হিসেবে যতদিন প্রয়োজন আমি আমার এই প্রয়াস অব্যাহত রাখবো।


  • 1.4K
    Shares

এই বিভাগের আরও খবর পড়ুন

Back to top button