রাজধানী

খিলগাঁওয়ে চাঞ্জল্যকর ঠিকাদার বাশার হত্যা মামলার অন্যতম হোতা শফিক আটক

  • 50
    Shares

এস,এম,মনির হোসেন জীবন : রাজধানীর খিলগাঁওয়ের গোড়ান এলাকায় চাঞ্জল্যকর ঠিকাদার আবুল বাশার তালুকদার (৩২) কে কুপিয়ে হত্যার ঘটনায় জড়িত অন্যতম হোতা শফিকুল ইসলাম শফিক (২৫)কে আটক করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব-৩)।

র‌্যাবের লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইংয়ের সিনিয়র সহকারী পরিচালক এএসপি সুজয় সরকার আজ শুক্রবার এসব তথ্য নিশ্চিত করেছেন।

এদিকে, র‌্যাব-৩ এসপি মো: আবু জাফর আজ জানান,বৃহস্পতিবার রাত ৮টার দিকে রাজধানীর খিলগাঁও রেলগেট এলাকা থেকে তাকে আটক করা হয়। পরে তার দেখানো মতে চাঞ্চল্যকর বাশার হত্যাকাণ্ডে ব্যবহৃত রক্তমাখা রামদা জব্দ করা হয়েছে।নিহত আবুল বাশার তালুকদার হত্যা মামলার এজাহারভুক্ত আসামী ছিল শফিকুল ইসলাম শফিক (২৫)।

র‌্যাবের এই কর্মকর্তা আরও জানান, বুধবার দিবাগত রাতে আবুল বাশার তালুকদারকে দক্ষিণ গোড়ানের মাদানী ঝিলপাড় এলাকায় কুপিয়ে খুন করে দুর্বৃত্তরা। এ ঘটনায় নিহতের ভাই উজ্জ্বল তালুকদার বাদি হয়ে ডিএমপি’র খিলগাঁও থানায় একটি হত্যা মামলা দায়ের করেন।পরবর্তীতে চাঞ্চল্যকর এ ঘটনায় গোয়েন্দা নজরদারির ভিত্তিতে এজাহার নামীয় আসামি শফিকুল ইসলাম শফিককে আটক করা হয়।

প্রাথমিক জিজ্ঞরাসাবাদে শফিক হত্যাকাণ্ডে নিজের সম্পৃক্ততা স্বীকার করেছেন। তার স্বীকারোক্তি অনুযায়ী হত্যাকাণ্ডে ব্যবহৃত রক্তমাখা একটি রামদা উদ্ধার করা হয়েছে বলেও জানান তিনি। জিঞ্জাসাবাদ শেষে তাকে রাতেই খিলগাঁও থানায় সোপর্দ করা হয়েছে।

প্রাথমিক জিজ্ঞাসাবাদের আটক শফিক র‌্যাব জানায়, খিলগাঁও এবং রামপুরা এলাকায় অবৈধ ইট, বালুর ব্যবসা এবং মাদক ব্যবসার নিয়ন্ত্রণ নিয়ে ওই এলাকার বিভিন্ন সন্ত্রাসী গ্রুপের মধ্যে দ্বন্দ্ব ছিল। নিহত আবুল বাশার তালুকদার খিলগাঁও ও রামপুরা থানা এলাকায় ইট ও বালু সরবরাহের ঠিকাদারি করতেন। ইট, বালুর ব্যবসার নিয়ন্ত্রণকে কেন্দ্র করে সাইফুল গ্রুপের সঙ্গে দ্বন্দ্বে জড়িয়ে পড়েন আবুল বাশার গ্রুপ। এরই প্রেক্ষিত এ হত্যাকাণ্ড ঘটে।ঘটনায় সম্পৃক্ত অন্যান্য আসামিদের গ্রেফতারে চেষ্টা অব্যাহত রয়েছে বলেও জানান র‌্যাবের এএসপি সুজয় সরকার।

এদিকে, ডিএমপি খিলগাঁও থানার অফিসার ইনচার্জ (ওসি) মশিউর রহমান গনমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন।

ওসি বলেন,বুধবার রাত পৌনে ৯টার দিকে দক্ষিণ গোড়ানের মাদানী ঝিলপাড় এলাকায় এ হত্যাকাণ্ড ঘটে।পরে এবিষয়টি নিয়ে পুলিশ ও সিআইডির ক্রাইম সিন ইউনিট কাজ করছিল।এঘটনায় খিলগাঁও থানায় একটি হত্যা মামলা দায়ের করা হয়।


  • 50
    Shares

এই বিভাগের আরও খবর পড়ুন

Back to top button