মির্জাগঞ্জে ১৪ দিন ধরে কার্যক্রম বন্ধ রয়েছে ৪ ক্লিনিকের

0
81

মোঃ রনি খান পটুয়াখালী জেলা প্রতিনিধিঃ পটুয়াখালীর মির্জাগঞ্জে সরকারি নীতিমালা না মানার অভিযোগ তুলে পটুয়াখালীর সিভিল সার্জন অফিস গত (৮ অক্টোবর) বুধবার ৩টি ক্লিনিক ১টি ডায়াগনস্টিক সেন্টারের কার্যক্রম সাময়িক স্থগিত করে। এরপর থেকেই এসব ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টারের কার্যক্রম বন্ধ রয়েছে।

পটুয়াখালী সিভিল সার্জন কার্যালয় সূত্রে জানা যায়, মির্জাগঞ্জ উপজেলায় ৬ টি ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টার রয়েছে।
এর মধ্যে ৩টি ক্লিনিক ও ৩ ডায়াগনস্টিক সেন্টার রয়েছে। অব্যবস্থাপনা ও সরকারি নীতিমালা না মানায় শাহজাহান জেনারেল হাসপাতাল, ইসলামিয়া ক্লিনিক এন্ড ডায়াগনস্টিক সেন্টার, ইউনাইটেড ডায়াগনস্টিক সেন্টার এন্ড মেডিকেল ল্যাব, এবং নিউলাইফ এক্স-রে ক্লিনিক এন্ড প্যাথলজি এর কার্যক্রম সামরিক বন্ধ রাখার নির্দেশ দেওয়া হয়।

বুধবার (১৯আগস্ট) সকাল ১০.৩০ মিনিটে মির্জাগঞ্জ থানার এ, এস, আই, মোঃ নাজমুল আলম,( ডি এস বি) এর সাথে উপস্থিতিতে সরেজমিন ঘুরে দেখা যায়, এসব ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টারের প্যাথলজি বিভাগ ইনডোর- আউটডোর চিকিৎসা বিভাগ সহ সকল কার্যক্রম বন্ধ রয়েছে।

এ ব্যাপারে শাহজাহান জেনারেল হাসপাতালে মালিক, শাহ নেওয়াজ চৌধুরি বলেন, ক্লিনিক এর সকল কার্যক্রম বন্ধ রাখা হয়েছে নতুন করে কোনো রোগী ভর্তি সহ কোন কার্যক্রম পরিচালনা করা করা হয় না।

এ ব্যাপারে ইসলামিয়া ক্লিনিক এন্ড ডায়াগনস্টিক সেন্টারের মালিক মোঃ আবুল বাশার জানান, (৮ অক্টোবর) পটুয়াখালী জেলা সিভিল সার্জনের নোটিশ মোতাবেক সকল কার্যক্রম সাময়িক ভাবে বন্ধ রয়েছে এবং পরবর্তী ডকুমেন্ট সংগ্রহ করে পুনরায় চালু করা হবে।

নিউলাইফ এক্স-রে ক্লিনিক এন্ড প্যাথলজির মালিক, এ্যাডঃ মোঃ আজাদ বাপ্পি জানান, প্রাথমিক ভাবে ক্লিনিকের কার্যক্রম সাময়িক বন্ধ রাখার নির্দেশ দিলেও পর্বতিতে ব্যাবস্হপনা ও নিতিমালা ডকুমেন্ট সংগ্রহ করায় কার্যক্রম পুনরায় চলার মত নির্দেশ ও পেয়েছেন ।

পটুয়াখালীর সিভিল সার্জন মোঃ জাহাঙ্গীর হোসেন বলেন কিছু অব্যবস্থাপনার কারণে তিনটি ক্লিনিক ও একটি ডায়াগনস্টিক সেন্টারের কার্যক্রম সাময়িক স্থগিত করা হয়েছে। তবে সকল ডকুমেন্ট দেখাতে পারলে পুনরায় চালু করতে পারবে।