গোবিন্দগঞ্জে ৭ টি বালুর পয়েন্টে মোবাইল কোর্ট পরিচলনা করে ৩ লাখ টাকা জরিমানা

0
89

ছাদেকুল ইসলাম রুবেল, গাইবান্ধা: গাইবান্ধার গোবিন্দগঞ্জ সচেতন মহলের আয়োজনে গত ১৭ আগষ্ঠ থানা মোড়ে অবৈধ বালু দস্যূদের বিরুদ্ধে মানব বন্ধন হওয়ায় নড়েচড়ে বসেছে উপজেলা প্রশাসন। আজ ১৯ আগষ্ঠ (বুধবার) দিনভর গোবিন্দগঞ্জ উপজেলার করতোয়া নদীর কাটাখালি ব্রিজ, চন্ডিপুর গুচ্ছগ্রাম, হাওয়াখানা বয়লা বাঁধ জাতীয় বিদ্যূৎ গ্রীড, সাপগাছিসহ ৭টি স্পটে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিষ্টেট নাজির হোসেনের বিজ্ঞ মোবাইল কোর্টের অভিযান চালিয়ে অবৈধ ভাবে বালু উত্তোলন বন্ধে ১০ টি ড্রেজার মেশিন জব্দ/ধংস করা হয়েছে।

এ সময় ঘটনাস্থল থেকে মাটি কাটায় ব্যবহৃত ১টি এক্সক্যাভাটার ও বালু বোঝাই ১ টি ট্রাক সহ দুই ব্যক্তিকে আটক করা হয়। এ ছাড়াও নদী থেকে ও হাইওয়ে রক্ষাবাধ কেটে বালু উত্তোলন ও পরিবহনের অপরাধে আটককৃতদের মোবাইল কোর্টে পৃথক ২ টি মামলায় মোট ৩ লক্ষ টাকা মোবাইল কোর্টে অর্থদন্ড প্রদান করেন।

উক্ত মোবাইল কোর্ট চলা কালে হঠাৎ উপজেলা নির্বাহী অফিসার রামকৃষ্ণ বর্মন হাজির হন। তিনি মোবাইল কোর্টের সার্বিক বিষয়ে খোঁজ খবর নেন। তবে মোবাইল কোর্টের বিজ্ঞ নির্বাহী ম্যাজিষ্টেট নাজির হোসেন জানান জনস্বার্থে এ অভিযান অব্যাহত থাকবে।