রাজধানীতে বাসচাপায় মোটরসাইকেল চালক নিহত, চালক আটক,বাস জব্দ

0
108

এস,এম,মনির হোসেন জীবন : রাজধানীর শনির আখড়া এলাকায় বাসচাপায় এক মোটরসাইকেল চালক নিহত হয়েছেন।
নিহতের নাম মাসুদ হোসেন (৪৩)।এই ঘটনায় চালকসহ ঠিকানা পরিবহনের বাসটি জব্দ করেছে পুলিশ।

আজ বুধবার সকাল সাড়ে ১০টার দিকে শনির আখড়ার দনিয়া কলেজের সামনে এ দুর্ঘটনা ঘটে। ঢামেক হাসপাতালের পুলিশ ক্যাম্পের ইনচার্য (পরিদর্শক) বাচ্চু মিয়া আজ বুধবার গনমাধ্যমকে এতথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান,আজ সকালে দুর্ঘটনার পর তাকে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের জরুরি বিভাগে নিয়ে যাওয়া হলে সেখানে কর্তব্যরত চিকিৎসক বেলা পৌনে ১২টার দিকে তাকে মৃত ঘোষণা করেন।

নিহত মাসুদের মেয়ে মাহমুদা হোসেনের বরাত দিয়ে পুলিশের এই কর্মকর্তা গনমাধ্যমকে জানান, সকড় দুর্ঘটনার পর নিহতের স্বজনদের খবর দিলে মাসুদের মেয়ে মাহমুদা ঢামেক হাসপাতালে এসে তার পিতার মরদেহ সনাক্ত করেন। নিহত মাসুদের গ্রামের বাড়ি চাঁদপুর সদরে। বর্তমানে ডেমরার শান্তিবাগ (কোনাপাড়া) এলাকায় পরিবার নিয়ে নিজ বাসায় থাকতেন তিনি।চাঁদপুর সদর উপজেলার কল্লানদি গ্রামের দেলোয়ার হোসেনের ছেলে মাসুদ।

নিহত মাসুদের খালাতো ভাই জসিম উদ্দিন পুলিশকে জানান, ধোলাইপাড়ে ইলেক্ট্রিক যন্ত্রাংশের ব্যাবসা রয়েছে মাসুদের। সকালে নিজের মোটরসাইকেল নিয়ে বাসা থেকে বের হয়ে নিজের ব্যবসা প্রতিষ্ঠানে যাওয়ার সময় এ দুর্ঘটনা ঘটে।
ঢামেক হাসপাতালের পুলিশ ক্যাম্পের ইনচার্জ (পরিদর্শক) মো: বাচ্চু মিয়া আরো জানান, নিহত মাসুদ তিন কণ্যা সন্তানের জনক। পুলিশ ঘাতক বাসের চালকসহ বাসটি জব্দ করেছে। নিহতের মরদেহ ময়নাতদন্তের জন্য ঢামেক মর্গে রাখা হয়েছে। বিষয়টি সংশ্লিস্ট থানা পুলিশকে অবহিত করা হয়েছে। তারা এবিষয়ে পরবর্তী আইনগত ব্যবস্থা গ্রহন করা হয়েছে বলে জানান তিনি।

এদিকে, ডিএমপির যাত্রাবাড়ী থানার উপ পরিদর্শক (এসআই) শামসুল আলম জানান, শনির আখড়ার দনিয়া কলেজের সামনে ঠিকানা পরিবহনের একটি বাস পেছন থেকে মাসুদের মোটরসাইকেলে ধাক্কা দেয়। এতে মাসুদ গুরুতর আহত হয়। ঘটনার পরপরই স্থানীয়দের সহযোগিতায় বাসটি জব্দ করা হয়েছে। আটক করা হয়েছে বাসের চালককে।তাৎক্ষনিক ভাবে তার নাম জানা যায়নি। নিহত মাসুদের মরদেহ ঢামেক হাসপাতালের মর্গে রাখা হয়েছে। এঘটনায় যাত্রাবাড়ী থানায় রোড এ্যাক্রিডেন্ট আইনে একটি মামলা দায়েরের প্রস্তুতি চলছে।