মুন্সিগঞ্জ

মুন্সীগঞ্জে হত্যা মামলায় ২ ভাইয়ের যাবজ্জীবন কারাদণ্ড

আবু সাঈদ দেওয়ান সৌরভ, মুন্সীগঞ্জ: মুন্সীগঞ্জে হত্যা মামলায় নূর হোসেন চোকদার (৪৮) ও আনোয়ার হোসেন (৩৮) নামে দুই ভাইকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। এছাড়াও ১ লাখ টাকা অর্থদন্ড ও অনাদায়ে আরও ৬ মাসের বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে।

এ মামলার আরো ৭ আসামিকে প্রমানিত না হওয়ায় বেকসুর খালাস দেওয়া হয়েছে। আজ মঙ্গলবার (১১ জুন) দুপুর ১২ টার দিকে মুন্সীগঞ্জ জেলা অতিরিক্তি দায়রা জজ ২য় আদালতের বিচারক বেগম খালেদা ইয়াসমিন উর্মি এ রায় দেন।

মামলার তথ্য সূত্রে জানা যায়, ২০১৩ সালের ১২ নভেম্বর রাত সাড়ে ৭ টার দিকে মুন্সীগঞ্জ সদর উপজেলার রতনপুর গ্রামের ছাদেকুল ইসলাম ও তার ভাতিজা শাকিল বাড়ি হতে বের হয়ে তাদের বাড়ির পাশের রাস্তায় আসলে কারাদণ্ডপ্রাপ্ত আসামিরাসহ আরো ৭ জন মিলে ছাদেকুল ইসলামকে পূর্ব শত্রুতার জের ধরে মারধর করে।

এ সময় আসামি নূর হোসেনের হুকুমে আনোয়ার হোসেন বন্দুক দিয়ে ছাদেকুলকে হত্যা করার জন্য গুলি করে এবং আসামি নূর হোসেন রামদা দিয়ে ছাদেকুলকে কুপিয়ে জখম করে। অন্যান্য আসামিরা ছাদেকুলকে পিটিয়ে জখম করে। গুলির শব্দ পেয়ে ছাদেকুলের মেয়ে শারমিন ও তার চাচী হালিমা বেগম এগিয়ে এসে লোকজনের সহায়তায় ছাদেকুলকে মুন্সীগঞ্জ জেনারেল হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

এ ঘটনায় ছাদেকুলের স্ত্রী আসমা বেগম বাদী হয়ে ২০১৩ সালের ১২ নভেম্বর সদর থানায় ৯ জনকে আসামি করে হত্যা মামলা দায়ের করে।

এ বিষয়ে সরকার পক্ষের আইনজীবী অ্যাডভোকেট মো. সিরাজুল ইসলাম পল্টু জানান, ছাদেকুল হত্যা মামলায় আসামি নূর হোসেন চোকদার ও অপর আসামি আনোয়ার হোসেনকে দোষী সাব্যস্ত করে যাবজ্জীবন কারাদণ্ড ও এক লাখ টাকা অর্থদন্ড অনাদায়ে আরও ৬ মাসের বিনাশ্রম করাদন্ডের রায় দিয়েছেন আদালত। এ সময় অপর ৭ জন আসামিকে খালাস দেওয়া হয়েছে।

এই বিভাগের আরও খবর পড়ুন

Back to top button