পঞ্চগড়ের দেবীগঞ্জে মদন মোহন রায়ের বাজিমাত

0
109

আল মাহমুদ দোলন, পঞ্চগড়: টানা তিনবার ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে হেরে যাওয়া মদন মোহন রায় এবারে দেবীগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনে ৫ হাজার ভোটের ব্যবধানে উপজেলা চেয়ারম্যান পদে নির্বাচিত হয়েছেন।

গত (২১) তারিখ মঙ্গলবার দেবীগঞ্জ উপজেলায় ৬৭ টি কেন্দ্রে সকাল ৮ টায় শুরু হয়ে বিরতিহীন ভাবে ভোট গ্রহণ চলে শেষ হয় বিকেল ৪টায়। ভোট গণনা শেষে রাত সাড়ে দশটায় উপজেলা পরিষদ হলরুমে সহকারী রিটার্নিং কর্মকর্তা মোঃ শরীফুল আলম উপজেলা চেয়ারম্যান পদে মদন মোহন রায়কে বেসরকারিভাবে নির্বাচিত ঘোষণা করেন।

মদন মোহন রায় দীর্ঘ দিন ধরে দেবীগঞ্জ উপজেলার শালডাঙ্গা ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি হিসেবে দায়িত্ব পালন করেছেন। ২০২২ সালের শালডাঙ্গা ইউনিয়ন পরিষদ নির্বাচনে দলীয় নির্দেশনা উপেক্ষা করে বিদ্রোহী প্রার্থী হিসেবে নির্বাচনে অংশগ্রহণ করায় দল থেকে তাকে বহিষ্কার করা হয়।

এর আগে আরও দুইবার শালডাঙ্গা ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করে পরাজিত হন তিনি।

টানা তিনবার ইউনিয়ন পরিষদ নির্বাচনে হেরেও ভেঙ্গে পড়েননি মদন মোহন রায়। ২১ মে ২০২৪ ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনে পঞ্চগড়ের দেবীগঞ্জ উপজেলা চেয়ারম্যান পদে হেলিকপ্টার প্রতীক নিয়ে অংশগ্রহণ করেন মদন মোহন রায়।

নির্বাচনে প্রথম থেকেই ভোটারদের মনোযোগের কেন্দ্রবিন্দু ছিলেন তিনি, যার প্রতিফলন ঘটে ২১ তারিখ মঙ্গলবার পাঁচ হাজার ভোটের ব্যবধানে জয়লাভ করে প্রথমবারের মতো উপজেলা চেয়ারম্যান নির্বাচিত হন মদন মোহন রায়। উপজেলা পরিষদ নির্বাচনে মদন মোহন রায় হেলিকপ্টার প্রতীক নিয়ে ৩৪ হাজার ৭৪২ ভোটে পান। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী সাবেক উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হাসনাৎ জামান চৌধুরী জর্জ ২৯ হাজার ৭০৩ ভোট পান।

দীর্ঘদিন ধরে ইউনিয়ন পরিষদ নির্বাচনে জয়ের দেখা না পেলেও প্রথমবারেই উপজেলা নির্বাচনে অংশগ্রহণ করে বিপুল ভোটের ব্যবধানে জয়ের মুখ দেখলেন মদন মোহন রায়। নির্বাচনে জয় হওয়ার তার অনুভূতি সম্পর্কে জানতে চাইলে মুঠোফোনে প্রতিবেদককে তিনি বলেন, আমি প্রথমেই ধন্যবাদ জানাই দেবীগঞ্জের সকল ভোটারদের যারা আমাকে মূল্যবান ভোট দিয়ে উপজেলা চেয়ারম্যান নির্বাচিত করেছেন। এই জয় আমার নয়, এই জয় দেবীগঞ্জ বাসির। ভোটাররা অনেক প্রত্যাশা নিয়ে আমাকে ভোট দিয়েছেন, আমি দায়িত্ব গ্ৰহন করেই সাধারণ মানুষের প্রত্যাশা পূরণের লক্ষ্মে সুপরিকল্পিত উন্নয়নে কাজ করে যাবো।

এদিকে, দেবীগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনে মঞ্জুরুল ইসলাম মনু তালা প্রতীক নিয়ে ৪৪ হাজার ১০ ভোট পেয়ে ভাইস চেয়ারম্যান পদে এবং বর্তমান মহিলা ভাইস চেয়ারম্যান ৪২ হাজার ৪৪৯ ভোট পেয়ে দ্বিতীয়বারের মতো মহিলা ভাইস চেয়ারম্যান পদে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন।

দেবীগঞ্জে মোট ভোটার সংখ্যা এক লাখ ৯৮ হাজার ৯৮৮ জন। এবারের উপজেলা পরিষদ নির্বাচনে ৫৫.৪৫ শতাংশ ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করেছেন।