মাগুরায় দুটি উপজেলাতেই চেয়ারম্যান পদে জয়ী মোটরসাইকেল

0
44

মতিন রহমান, মাগুরা: ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের প্রথম ধাপের নির্বাচনে মাগুরায় দুটি উপজেলায় ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়েছে। মাগুরা সদর ও শ্রীপুর উপজেলায় ভোট গ্রহণ অনুষ্ঠিত হয় বুধবার (৮মে) সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত। উপজেলার কোথাও কোনো ধরনের বিশৃঙ্খলার খবর পাওয়া যায়নি।

মাগুরা নির্বাচন অফিস থেকে জানা গেছে মাগুরা সদর উপজেলায় ১২০টি ও শ্রীপুর উপজেলায় মোট ৫৭টি কেন্দ্রে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়েছে। সদরে ভোটার সংখ্যা ছিলো তিন লাখ ২৩ হাজার ৫০৬ জন এবং শ্রীপুরে এক লাখ ৪৯ হাজার ৬৫২ জন ভোটার রয়েছে।

মাগুরা সদর উপজেলা নির্বাচন অফিসার ও সহকারী প্রিজাইডিং অফিসার সেখ শরিফুল ইসলাম জানায়, সদর উপজেলায় চেয়ারম্যান পদে ৫ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন। যার মধ্যে মোটরসাইকেল প্রতীকে রানা আমীর ওসমান ৮৩৫৭১টি ভোট পেয়ে বেসরকারীভাবে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী হেলিকপ্টার প্রতীকে মো. রেজাউল ইসলাম পেয়েছেন ৫০৮৬৩টি ভোট।

অন্যদিকে শ্রীপুর উপজেলা নির্বাচন অফিসার ও সহকারী প্রিজাইডিং অফিসার মো.জাকারিয়া জানায়, শ্রীপুর উপজেলায় চেয়ারম্যান পদে ৪ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন। যার মধ্যে মোটরসাইকেল প্রতীকে শরিয়াতউল্লাহ হোসেন মিয়া ৪৪৯৪৭টি ভোট পেয়ে বেরসরকারীভাবে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ঘোড়া প্রতীকে এম এম মোহতাসিম বিল্লাহ পেয়েছেন ২৯২৮১টি ভোট।

জেলা রিটার্নিং কর্মকর্তা ও আইনশৃঙ্খলা বাহিনীর কর্মকর্তারা জানায়, ভোটের দিন দুটি উপজেলাতেই ৮ শতাধিক পুলিশ, ২হাজার ২৬জন আনসার, বিজিবি, স্ট্রাইকিং ফোর্সসহ ২২জন নির্বাচনী ম্যাজিট্রেস্ট ও অন্যান্য বাহিনী মাঠে থেকে আইনশৃঙ্খলা রক্ষা ও নিরাপত্তা নিশ্চিত করনে কাজ করে।