ষড়যন্ত্রমূলক হত্যা মামলা প্রত্যাহার ও তদন্তের দাবিতে মানববন্ধন

0
138

মাগুরা সংবাদদাতা: মাগুরায় কৃষক নিজাম উদ্দিন (৬০) নামে এক কৃষককে নৃশংসভাবে কুপিয়ে হত্যা করা হয়। এই হত্যাকাণ্ডের ঘটনায় একটি মামলা হয়েছে মাগুরা সদর থানায়। যেখানে এলাকার নিরপরাধ লোকেদের জড়িয়ে মামলা করা হয়েছে বলে অভিযোগ করেন মামলায় জড়িয়ে পড়া ভুক্তভোগী। মামলার শিকার ব্যাক্তিদের পরিবারের লোকেরা এই মিথ্যা মামলা প্রত্যাহার করা ও সুষ্ঠ তদন্ত সাপেক্ষে প্রকৃত অপরাধীদের আইনের আওতায় এনে বিচার দাবি করে মানববন্ধন করেছেন।

বৃহস্পতিবার (১৬মে) দুপুরে শহরে জেলা প্রেসক্লাবের সামনে মামলার শিকার ব্যাক্তিদের স্বজনেরা ও সচেতন এলাকাবাসীর আয়োজনে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়। উক্ত মানববন্ধনে ইউনিয়নের গোবিন্দপুর, বলেশ্বরপুর, ঘোড়ানাছ, কুকিলা, বাওড়ডাঙ্গাসহ আশেপাশের কয়েক গ্রামের দুই শতাধিক মানুষ অংশ নেয়।

মানববন্ধন থেকে জানানো হয়, গত ১৭ এপ্রিল বিকালে মাগুরা সদরের চাউলিয়া ইউনিয়নের গোবিন্দপুরে বাজার কমিটি গঠন করা নিয়ে দ্বন্দ্বের জেরে হামলায় গুরুতর আহত হয় নিজামউদ্দিন। আহত অবস্থায় মাগুরা সদর হাসপাতাল থেকে উন্নত চিকিৎসার জন্য ঢাকায় নিয়ে গেলে সেখানে প্রায় দশ দিন থাকার পরে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। নিহত নিজাম উদ্দিনের বাড়ি মাগুরা সদরের চাউলিয়ার গোবিন্দপুর গ্রামে।

বক্তারা আরো জানান এই ঘটনায় যারা প্রকৃত দোষী এবং যারা জড়িত ছিলো তারা এখনও ধরাছোঁয়ার বাইরে রয়েছে বলে জানান বক্তারা। এঘটনায় নিহতরের পরিবারকে স্থানীয় চাপ ও বিভিন্ন প্রলোভন দেখিয়ে ঘটনার সঙ্গে জড়িতদের বিরুদ্ধে মামলা না দিয়ে বরং এলাকার নিরিহ লোকেদের বিরুদ্ধে মামলা দেওয়া হয়েছে। এজন্য সুষ্ঠ তদন্ত সাপেক্ষে প্রকৃত অপরাধীদের বিচার দাবি করা হয়। একইসঙ্গে এই সাজানো মামলা প্রত্যাহার করার দাবি জানানো হয়। উক্ত মানববন্ধন শেষে পুলিশ সুপার বরাবর একটি স্বারকলিপি প্রদান করে ভুক্তভোগীরা।