মাগুরায় দুটি উপজেলায় শান্তিপূর্ণভাবে ভোটগ্রহণ; চলছে গণনা

0
89

মতিন রহমান, স্টাফ করেসপন্ডেন্ট, মাগুরা: প্রথম ধাপের উপজেলা পরিষদ নির্বাচনে মাগুরায় দুটি উপজেলায় ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়েছে। মাগুরা সদর ও শ্রীপুর উপজেলায় ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়। বুধবার (৮মে) সকাল ৮টা থেকে শুরু হয়েছে বিকাল ৪টা পর্যন্ত চলে এই ভোটগ্রহণ। এই সময়ের মধ্যে দুটি উপজেলার কোথাও কোনো ধরনের অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি। শান্তিপূর্ণভাবে চলে ভোটগ্রহণ। ভোটাররা সকাল থেকে ভোট কেন্দ্র আসতে শুরু করে। তবে কেন্দ্রে ভোটার সংখ্যা ছিলো অনেক কম।

মাগুরা জেলা রিটার্নিং কর্মকর্তা ও নির্বাচন অফিসার মো.মাসুদুর রহমান জানান, শান্তিপূর্ণ ভোট গ্রহণের জন্য সব রকম ব্যবস্থা গ্রহণ করা হয়েছে কমিশনের পক্ষ থেকে। এবার মাগুরা সদর উপজেলায় ১২০টি ও শ্রীপুর উপজেলায় মোট ৫৭টি কেন্দ্রে ভোটগ্রহণ হয়েছে। সদরে ভোটার সংখ্যা ৩ লাখ ২৩হাজার ৫০৬জন এবং শ্রীপুরে ১ লাখ ৪৯ হাজার ৬৫২ জন ভোটার রয়েছে। যেখানে সদর উপজেলায় চেয়ারম্যান পদে ৪জন, ভাইস চেয়ারম্যান পদে ৩জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৪জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

অন্যদিকে শ্রীপুর উপজেলায় চেয়ারম্যান পদে ৪জন, ভাইস চেয়ারম্যান পদে ৫জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৩জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

ভোটের দিন দুটি উপজেলাতেই ৮ শতাধিক পুলিশ, ২হাজার ২৬জন আনসার, বিজিবি, স্ট্রাইকিং ফোর্সসহ ২২জন নির্বাচনী ম্যাজিট্রেস্ট ও অন্যান্য বাহিনী মাঠে থেকে আইনশৃঙ্খলা রক্ষা ও নিরাপত্তা নিশ্চিত করনে কাজ করে।

এদিকে সরেজমিনে দুটি উপজেলার বিভিন্ন কেন্দ্র ঘুরে দেখা যায় ভোটাররা নির্বিগ্নে ও আনন্দমুখর পরিবেশে ভোট দিতে আসছেন কেন্দ্রে। যার মধ্যে নারী ভোটার বেশি। তবে কেন্দ্রে ভোটারদের উপস্থিত খুব একটা লক্ষ্য করা যায়নি। মাগুরা সদরের একটি কেন্দ্র দেখা যায় যেখানে মোট ভোটার সংখ্যা ৩৫শ মত সেখানে উপস্থিত সংখ্যা ছিলো মাত্র ১২শ মত। এরকম প্রায় অধিকাংশ কেন্দ্রেই ভোটার উপস্থিতি কম দেখা গেছে।

ভোট গ্রহণ শেষে চলছে ভোট গণনার কাজ। এরপরই জানা যাবে কে হলো জয়ী প্রার্থী। এর আগে মাগুরায় সাবেক ও বর্তমান এমপির সমর্থকরা প্রকাশ্যে বিভিন্ন প্রার্থীকে সমর্থন জানিয়ে তার পক্ষে প্রচার ও প্রচারণা চালিয়েছে। এতে ভোটের প্রচারণার মাঠ ছিলো সরগরম। তাই এই ভোটের লড়াইয়ে প্রার্থী ও সমর্থকদের কাছে বিজয়ী প্রার্থী কাঙ্ক্ষিত ও চ্যালেঞ্জিং জয় হবে বলে মনে করছেন কর্মী সমর্থকরা।