দুর্গাপুর উপজেলা পরিষদ নির্বাচনের ভোটগ্রহণ চলছে

0
152

রাজেশ গৌড়,দুর্গাপুর(নেত্রকোনা) প্রতিনিধি: নেত্রকোনার দুর্গাপুর উপজেলা পরিষদ নির্বাচনের ভোটগ্রহণ শুরু হয়েছে। বুধবার সকাল ৮টায় ভোটগ্রহণ শুরু হয়েছে যা বিকেল ৪টা পর্যন্ত বিরতিহীনভাবে চলবে। সকাল থেকে বিভিন্ন কেন্দ্রে ভোটারদের উপস্থিতি কম দেখা গেছে। এখন পর্যন্ত ভোটের পরিবেশ শান্তিপূর্ণ অবস্থায় রয়েছে।

নির্বাচনে চেয়ারম্যান পদে সাতজন, ভাইস চেয়ারম্যান পদে তিনজন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে তিনজন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। চেয়ারম্যান পদে যারা লড়ছেন তারা হলেন, বর্তমান উপজেলা পরিষদ ভারপ্রাপ্ত চেয়ারম্যান ও উপজেলা যুব মহিলা লীগের আহবায়ক পারভীন আক্তার (ঘোড়া), সাবেক উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আ.লীগের সাবেক কৃষি বিষয়ক সম্পাদক আব্দুল্লাহ হক (আনারস), সাবেক পৌর মেয়র ও উপজেলা আ.লীগের সদস্য কামাল পাশা (কাপ পিরিচ),উপজেলা আওয়ামীলীগের সাবেক সাধারণ সম্পাদক সাজ্জাদুর রহমান (কৈ মাছ),উপজেলা ভাইস চেয়ারম্যান নাজমুল হাসান নীরা (মটর সাইকেল), কুল্লাগড়া ইউনিয়ন আ.লীগের সাধারণ সম্পাদক মোঃ নূরুল হুদা (দোয়াত কলম), যুবলীগ নেতা ফারুক আহমেদ (হেলিকপ্টার)। ভাইস চেয়ারম্যান (পুরুষ) পদে গোলাম ফাহমী ভূঞাঁ (তালা), মো. ছায়েদুর রহমান (টিউবওয়েল) এবং আব্দুল কাঈয়ুম খান (উড়োজাহাজ)। মহিলা ভাইস চেয়ারম্যান (মহিলা) পদে জাকিয়া সুলতানা জবা (ফুটবল), শারমিন আক্তার (হাঁস) এবং তহুরা বেগম (কলস) মার্কা পেয়ে প্রতিদ্বন্ধিতা করবেন।

৬১টি ভোট কেন্দ্রে ৪৭৬টি বুথে ভোট গ্রহণ করা হচ্ছে। ৬১ জন প্রিসাইডিং অফিসার ভোট গ্রহণের দায়িত্বে নিয়োজিত আছেন। ভোটার রয়েছেন ১ লাখ ৯৯ হাজার ৪৭০ জন, যাদের মধ্যে পুরুষ ভোটারের সংখ্যা ১ লাখ ৬৯৬ জন, আর নারী ভোটার আছেন ৯৮ হাজার ৭৭৩ জন ও হিজড়া ভোট-১ জন।

নির্বাচনের সার্বিক নিরাপত্তায় র‌্যাব, পুলিশ, নির্বাহী ম্যাজিস্ট্রেটসহ পর্যাপ্ত পরিমাণ আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা দায়িত্ব পালন করছে বলে জানায় দুর্গাপুর উপজেলা নির্বাচন কর্মকর্তাও সহকারী রিটার্নিং কর্মকর্তা তপন চন্দ্র শীল।