হাতীবান্ধা উপজেলা নির্বাচন:ত্রিমুখী লড়াইয়ে সরগরম ভোটের মাঠ!

0
174

পরিমল চন্দ্র বসুনিয়া, লালমনিরহাট: লালমনিরহাটের হাতীবান্ধায় সরগরম হয়ে উঠেছে নির্বাচনী মাঠ। প্রথম ধাপের এ নির্বাচনে ভোট গ্রহণের আর মাত্র একদিন বাকি। শেষ মুহূর্তে উপজেলার ১২টি ইউনিয়নের মাঠঘাট চষে বেড়াচ্ছেন প্রার্থীরা। এদিকে ৪ জন চেয়ারম্যান প্রার্থীর মধ্যে ২ জন হেভিওয়েট ও ১ জন নারী প্রার্থী হওয়ায় বেশ উত্তপ্ত হয়ে উঠেছে নির্বাচনী মাঠ। নির্বাচনে কেউ কাউকে ছাড় দিতে নারাজ। সমান তালে তাল মিলিয়ে চলছে প্রচার-প্রচারণা। আওয়ামী লীগের ২ জন হেভিওয়েট চেয়ারম্যান প্রার্থী হওয়ায় অপর ১ নারী প্রার্থী একক সুবিধা নেয়ার জন্য উঠেপড়ে লেগেছেন। তবে সাধারণ ভোটাররা মনে করছেন ত্রিমুখী লড়াইয়ে মধ্য দিয়ে জিততে হবে।

উপজেলার ১২টি ইউনিয়ন ঘুরে দেখা গেছে, চেয়ারম্যান পদে ৪ জন প্রার্থী থাকলেও সব এলাকায় ৩ প্রার্থীর জোরালো ভূমিকা। জমজমাট প্রচার-প্রচারণায় মুখর হয়ে উঠেছে গোটা উপজেলা। সকাল থেকে গভীর রাত পর্যন্ত উপজেলার বিভিন্ন হাট-বাজারে চলছে গণসংযোগ। ব্যানার- পোস্টার আর বিলবোর্ডে ছেয়ে গেছে গ্রাম থেকে শহর।

চেয়ারম্যানের আসনে বসতে মাঠে রয়েছেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও সাবেক চেয়ারম্যান লিয়াকত হোসেন বাচ্চু (কাপ-পিরিচ), উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি ও বর্তমান চেয়ারম্যান মশিউর রহমান মামুন (ঘোড়া), জেলা আ.লীগের সদস্য ও পাটিকাপাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মজিবুল আলম শাহাদাতের স্ত্রী শাহানা ফেরদৌসী সীমা (আনারস) ও রেজাউল করিম সরকার (মোটরসাইকেল)। তাদের মধ্যে এই নির্বাচনী প্রথমবারের মতো নারী চেয়ারম্যান প্রার্থী হয়েছেন শাহানা ফেরদৌসী সীমা। অন্যদিকে রেজাউল করিম সরকার প্রথম বারের মতো নির্বাচনে লড়ছেন। তবে ৪ জনের মধ্যে উপজেলা আওয়ামী লীগের সভাপতি লিয়াকত হোসেন বাচ্চু (কাপ-পিরিচ), বর্তমান চেয়ারম্যান মশিউর রহমান মামুন (ঘোড়া) ও শাহানা ফেরদৌসী সীমার (আনারস) মধ্যে ত্রিমুখী লড়াই হবে।

এই নির্বাচনে ভাইস চেয়ারম্যান পদে লড়ছেন ৮ জন এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে লড়ছেন ৩ জন প্রার্থী। ভাইস চেয়ারম্যান প্রার্থীদের নিয়ে ভোটারদের মাঝে সেরকম কোনো উৎসব নেই। তবে ভোটাররা বলছেন, ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে তেমন কোনো প্রতিদ্বন্দ্বিতা হবে না। ভাইস চেয়ারম্যান পদে আলা উদ্দিন মিয়া (মাইক), দুলাল চন্দ্র রায় (বৈদ্যুতিক বাল্ব) ও আনোয়ার হোসেনের (তালা) ত্রিমুখী লড়াই হবে। আর মহিলা ভাইস চেয়ারম্যান পদে শারমিন সুলতানা সাথি ও মাকতুফা ওয়াসিম বেলীর মধ্যে লড়াই হবে।