দিনাজপুরে বিএনপির ৫ নেতা বহিষ্কার

0
50

দলীয় সিদ্ধান্ত অমান্য করে উপজেলা নির্বাচনে অংশ নেওয়ায় দিনাজপুরের ঘোড়াঘাট, হাকিমপুর ও বিরামপুর উপজেলার ৫ জন নেতাকে প্রাথমিক পদসহ সব পর্যায়ের পদ থেকে বহিষ্কার করেছে বিএনপি।

শুক্রবার (২৬ এপ্রিল) বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী স্বাক্ষরিত পৃথক চিঠিতে বহিষ্কারের কথা জানানো হয়।

চিঠিতে উল্লেখ করা হয়, দলীয় সিদ্ধান্ত অমান্য করে আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনে অংশগ্রহণের সুনির্দিষ্ট অভিযোগের প্রেক্ষিতে বিএনপির প্রাথমিক সদস্য পদসহ সব পর্যায়ের পদ থেকে আপনাকে নির্দেশক্রমে বহিষ্কার করা হলো।

যাদের বহিষ্কার করা হয়েছে তারা হলেন, দিনাজপুরের ঘোড়াঘাট উপজেলা বিএনপির সিনিয়র সহসভাপতি সরোয়ার হোসেন (চেয়ারম্যান প্রার্থী), ঘোড়াঘাট উপজেলা যুবদলের যুব বিষয়ক সম্পাদক সেলিম (ভাইস চেয়ারম্যান প্রার্থী), হাকিমপুর উপজেলা বিএনপির সহসভাপতি পারুল নাহার (মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থী), বিরামপুর পৌর বিএনপির সাংগঠনিক সম্পাদক আব্দুল হাই (ভাইস চেয়ারম্যান প্রার্থী) ও বিরামপুর উপজেলা মহিলা দলের সাধারণ সম্পাদক উম্মে কুলসুম বানু (মহিলা ভাইস চেয়ারম্যান)।

দিনাজপুর জেলা বিএনপির সাধারণ সম্পাদক বখতিয়ার আহমেদ কচি বলেন, দেশের মানুষের ভোটাধিকার ফিরিয়ে আনতে বর্তমান সরকারের অধীনে প্রহসনের কোনো নির্বাচনে অংশ না নেওয়ার সিদ্ধান্ত বিএনপির একটি চলমান আন্দোলন। কিন্তু যারা এই সিদ্ধান্তকে উপেক্ষা করেছে, তারা বিএনপির চলমান এই আন্দোলনের প্রতি কুঠারাঘাতের শামিল। তাই তারা দলের জন্য কোনো মঙ্গল বয়ে আনতে পারে না।