এই মৌসুমে গাইবান্ধা থেকে হজে যাবেন ৭৯৯ জন

0
52

ছাদেকুল ইসলাম রুবেল,গাইবান্ধাঃ এই মৌসুমে গাইবান্ধা জেলায় সরকারি ও বেসরকারিভাবে ৭৯৯ জন ধর্মপ্রাণ নারী-পুরুষ হজে যাবেন। সোমবার (২২ এপ্রিল) গাইবান্ধা সদর উপজেলা মডেল মসজিদ ও ইসলামী সাংস্কৃতিক কেন্দ্রে দু’দিনব্যাপী প্রশিক্ষণের আয়োজন করা হয়।

গাইবান্ধা জেলা প্রশাসন ও ইসলামিক ফাউন্ডেশনের উদ্যোগে হজ যাত্রীদের নিয়ে প্রশিক্ষণের উদ্বোধন করেন জেলা প্রশাসক কাজী নাহিদ রসুল। ইতোমধ্যে এই হজযাত্রীদের নিয়ে প্রশিক্ষণ কর্মসূচি শুরু করা হয়েছে।

অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) দেওয়ান মওদুদ আহমেদের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য রাখেন, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মাহমুদ আল হাসান, ইসলামিক ফাউন্ডেশনের উপ-পরিচালক মিরাজুল ইসলাম, সহকারী পরিচালক গোলাম মর্তুজা, সাবেক উপ-পরিচালক মোজাহারুল মান্নান, জেলা হাজী কল্যাণ ফাউন্ডেশনের সাধারণ সম্পাদক আব্দুল মান্নান সরকার, ট্রেইনার হেলাল উদ্দিন সরকার প্রমুখ।

ইসলামিক ফাউন্ডেশনের উপ-পরিচালক মিরাজুল ইসলাম বলেন, এই হজযাত্রী প্রশিক্ষণের উদ্বোধনী দিনে নারীসহ ৪০০ জন হজযাত্রী অংশগ্রহণ করেন। আগামীকাল মঙ্গলবার (২৩ এপ্রিল) আরও ৩৯৯ জন অংশ নেবেন। এ বছর সরকারিভাবে ১৭৭ ও বেসরকারিভাবে ৬২২ জন হজে যাবেন বলে জানান