দুর্গাপুরে এক চেয়ারম্যান প্রার্থীর প্রার্থিতা প্রত্যাহার

0
47

রাজেশ গৌড়,দুর্গাপুর (নেত্রকোনা) প্রতিনিধি: নেত্রকোনার দুর্গাপুরে উপজেলা পরিষদ নির্বাচনে ১ চেয়ারম্যান প্রার্থী প্রার্থিতা প্রত্যাহার করে নিয়েছেন। আজ সোমবার মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিনে তিনি প্রার্থিতা প্রত্যাহার করেন।

এ তথ্য নিশ্চিত করে দুর্গাপুর উপজেলা নির্বাচন কর্মকর্তা তপন চন্দ্র শীল জানান,চেয়ারম্যান প্রার্থী মো. এমদাদুল হক খান মনোনয়নপত্র প্রত্যাহার করেছেন। চেয়ারম্যান পদে ৮ জনের মধ্যে ১ জন প্রত্যাহার করায় ৭ জন প্রার্থী বহাল রয়েছেন।

প্রার্থিতা প্রত্যাহার করা মো. এমদাদুল হক খান দুর্গাপুর উপজেলা আওয়ামী লীগের সাবেক সহ-সভাপতি ও সাবেক উপজেলা পরিষদ চেয়ারম্যান ছিলেন। সোমবার বিকেলে নিজ ফেসবুক আইডি থেকে তিনি যা প্রচার করেন তা হুবহু তুলে ধরা হলো,”প্রিয় দুর্গাপুরবাসী আসসালামু আলাইকুম। আমার রাজনৈতিক, সামাজিক জীবনে আপনাদের কে সময় অসময় কষ্ট দিয়েছি। আবার উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে নির্বাচন করবো বলে, আপনাদের মতামত নিয়ে মনোনয়নপত্র জমা দিয়ে ছিলাম। আজ বিশেষ কারন বশত সেচ্ছায় মনোনয়নপত্র প্রত্যাহার করার সিদ্ধান্ত নিয়েছি। প্রত্যাহার করার সময়,আপনাদের মতামত নেইনি বলে মাফ চাই,মাফ করে দিবেন। বাকী জীবনটা আপনাদের সাথে থেকে বঙ্গবন্ধুর আদর্শ কে লালন করে দলের সিদ্ধান্ত মেনে আমি ও আমার পরিবারের সদস্য মেনে চলতে পারি দোয়া করবেন।”

উপজেলা নির্বাচন অফিস সূত্রে জানা গেছে,প্রথম ধাপে উপজেলা পরিষদ নির্বাচনে দুর্গাপুর উপজেলায় চেয়ারম্যান পদে মনোনয়নপত্র জমা দিয়েছিলেন ৮ জন,ভাইস চেয়ারম্যান পদে ৩ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৩ জন।

চেয়ারম্যান পদে নির্বাচনে অংশ নিচ্ছেন

বর্তমান উপজেলা পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান পারভীন আক্তার, সাবেক উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আ.লীগের সাবেক কৃষি বিষয়ক সম্পাদক আব্দুল্লাহ হক, সাবেক পৌর মেয়র ও উপজেলা আ.লীগের সদস্য কামাল পাশা, বর্তমান উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান নাজমুল হাসান নীরা, উপজেলা আওয়ামীলীগের সাবেক সাধারণ সম্পাদক সাজ্জাদুর রহমান, কুল্লাগড়া ইউনিয়ন আ.লীগের সাধারণ সম্পাদক মোঃ নূরুল হুদা, যুবলীগ নেতা ফারুক আহমেদ।

ভাইস চেয়ারম্যান পদে গোলাম ফাহমী ভূঞাঁ, মো. ছায়েদুর রহমান এবং আব্দুল কাঈয়ুম খান। মহিলা ভাইস চেয়ারম্যান পদে জাকিয়া সুলতানা জবা, শারমিন আক্তার, ও তহুরা বেগম।

নির্বাচন কর্মকর্তা তপন চন্দ্র শীল আরো বলেন, ঘোষিত তফসিল আগামীকাল ২৩ এপ্রিল বহাল প্রার্থীদের মাঝে প্রতীক বরাদ্দ দেওয়া হবে। ৮ মে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। নির্বাচন উপলক্ষে সব ধরনের প্রস্তুতি নেওয়া হচ্ছে।