বুশরা বিবির শরীরে বিষ প্রয়োগের সত্যতা মেলেনি

0
71
ইমরান খান ও বুশরা বিবি

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানের সহধর্মিণী বুশরা বিবির শরীরে বিষ প্রয়োগের অভিযোগ সত্য বলে প্রমাণিত হয়নি। ইমরান খানের পারিবারিক চিকিৎসক অসীম ইউসুফের উপস্থিতিতে শনিবার একটি বেসরকারি হাসপাতালে বুশরা বিবির বিভিন্ন পরীক্ষা শেষে এ তথ্য নিশ্চিত করেন কর্তব্যরত চিকিৎসকরা। খবর জিও নিউজের

এতে বলা হয়, রাজধানী ইসলামাবাদের একটি বেসরকারি হাসপাতালে প্রায় ছয় ঘণ্টা বুশরা বিবির বিভিন্ন ধরনের পরীক্ষা-নিরীক্ষা করেন চিকিৎসকরা। এ সময় চিকিৎসকরা বুশরা বিবির এন্ডোসকপিও করেন। এসব পরীক্ষা-নিরিক্ষায় তার শরীরে কোনো ধরনের বিষ প্রয়োগের আলামত পাওয়া যায়নি বলে নিশ্চিত করেছেন চিকিৎসকরা।

বিভিন্ন সূত্রের উদ্ধৃতি দিয়ে জিও নিউজ আরও জানায়, হাসপাতালে শারীরিক পরীক্ষার সময় রক্তের নমুনা দিতে অস্বীকৃতি জানান বুশরা। ফলে রক্ত পরীক্ষা ছাড়াই এই মেডিকেল প্রতিবেদন চূড়ান্ত করতে হয়েছে। তবে আলট্রাসাউন্ড, ইসিএইচওসহ বিভিন্ন ধরনের শারীরিক পরীক্ষা করে বিষ প্রয়োগের বিষয়টি অসত্য বলে জানিয়েছে হাসপাতাল সূত্র।

চিকিৎসকদের দেওয়া প্রতিবেদনে বুশরা বিবির গ্যাসট্রিকের সমস্যা আছে বলে উল্লেখ করা হয়েছে। বিভিন্ন সূত্র জানিয়েছে বুশরা বিবির রক্তের নমুনা দিতে অস্বীকৃতির বিষয়টি উল্লেখ করেই মেডিকেলের চূড়ান্ত প্রতিবেদন জমা দেওয়া হয়েছে।

এছাড়া ইতিমধ্যেই প্রতিবেদনটি ড. অসিমকেও হস্তান্তর করা হয়েছে বলে জানিয়েছে হাসপাতাল কর্তৃপক্ষ। শনিবার দুই দিনের মধ্যে পাকিস্তানের যেকোনো বেসরকারি হাসপাতালে বুশরা বিবির স্বাস্থ্য পরীক্ষার নির্দেশ দেন দেশটির আদালত। পরে একটি বেসরকারি হাসপাতালে স্বাস্থ্য পরীক্ষার পর বুশরা বিবির শরীরে বিষ প্রয়োগের অভিযোগ অসত্য বলে নিশ্চিত করেন চিকিৎসকরা।

এর আগে কারাবন্দি অবস্থায় বুশরা বিবির শরীরে বিষ প্রয়োগের অভিযোগ তোলেন পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ও পাকিস্তান তেহরিকে ইনসাফের (পিটিআই) প্রতিষ্ঠাতা ইমরান খান। আদালতে ইমরানের মামলার শুনানির সময় এ অভিযোগ করেন তিনি।