কাদেরের চ্যালেঞ্জ, তালিকা দিন নয়তো ক্ষমা চাইতে হবে

0
95

৬০ লাখ কারাবন্দির তালিকা চেয়ে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরকে চ্যালেঞ্জ করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। অন্যথায় জাতির কাছে মিথ্যাচারের জন্য ক্ষমা চাইতে বলেছেন তিনি।

রাজধানীর ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে ঈদ পরবর্তি সংবাদ সম্মেলনে কথা বলেন সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

বিএনপির কারাবন্দি নেতাকর্মীর সংখ্যা নিয়ে দলটির মহাসচিবের অভিযোগে পাল্টা চ্যালেঞ্জ ছুড়ে দেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক। তিনি বলেন, ছিল ২০ হাজার এখন সেটা ৬০ লাখ হলো কি করে? ৬০ লাখ বন্দির তালিকা অবিলম্বে প্রকাশ করুক। না হয় মিথ্যাচারের জন্য জাতির কাছে মির্জা ফখরুলকে ক্ষমা চাইতে হবে।

স্বাধীনতার চেতনাকে ধ্বংস করার জন্য বিএনপির জন্ম- এমন মন্তব্য করে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, তারা বাংলাদেশের অস্তিত্বের মূলে আঘাত করতে চায়। একাত্তরে তাদের যে ভূমিকা, হঠাৎ করে বাঁশিতে ফুঁ দিয়ে এমনিই তিনি ঘোষক হয়ে গেলেন! ২৪ বছরের যে আন্দোলন, এসবের কোনো দাম নেই?

নিত্যপণ্যের দাম নিয়ন্ত্রণে সরকারের কার্যক্রম জনগণের প্রয়োজনেই অব্যাহত রাখার আশ্বাস দিলেন সেতুমন্ত্রী। বলেন, যতদিন জনগণের প্রয়োজন থাকবে। ততদিন জনস্বার্থে এই প্রোগ্রাম থাকবে।

ইসরায়েল ও ফিলিস্তিন ইস্যুতে শান্তির বারতা চান ওবায়দুল কাদের। তিনি বলেন, আমরা যুদ্ধ চাই না। শান্তি চাই।

এসময় উপস্থিত ছিলেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম, সাংগঠনিক সম্পাদক বিএম মোজাম্মেল হক, মির্জা আজম, ত্রাণ ও সমাজকল্যাণ বিষয়ক সম্পাদক আমিনুল ইসলাম আমিন, সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক অসীম কুমার উকিল ও উপ-দপ্তর সম্পাদক সায়েম খান।