সাপ্লাই এর পানি না পেয়ে কলস নিয়ে এলাকাবাসীর বিক্ষোভ

0
77

ফেরদৌস সিহানুক (শান্ত), চাঁপাইনবাবগঞ্জঃ চাঁপাইনবাবগঞ্জ পৌরসভার সামনে কলস নিয়ে এলাকাবাসীর বিক্ষোভ। চাঁপাইনবাবগঞ্জ পৌরসভার সরবরাহ করা পানি না পেয়ে কলস নিয়ে বিক্ষোভ করছে শহরের মসজিদ পাড়ার বাসিন্দার। আজ সোমবার দুপুরে কলস, বোতল, জার নিয়ে শতাধিক নারী-পুরুষ বিক্ষোভ মিছিল সহকারে পৌরসভায় সামনে এসে জড়ো হয়।

এ সময় তাঁরা পানি সংকটের কথা পৌর কর্তৃপক্ষের কাছে তুলে ধরেন। পরে পৌর কর্তৃপক্ষের নতুন গভীর নলকূপ স্থাপনের আশ্বাসে ভুক্তভোগী নাগরিকেরা ফিরে যান।

মসজিদ পাড়া এলাকায় বাসিন্দারা অভিযোগ করেন, গত কয়েক দিন থেকে তাঁরা পৌরসভার সরবরাহ করা পানি পাচ্ছেন না। এতে তাঁদের রান্নাসহ দৈনন্দিন নানা কাজে সংকটে পড়তে হচ্ছে। পৌর কাউন্সিলরকে একাধিকবার বলেও কোনো সুরাহা না হওয়ায় বাধ্য হয়েই বিক্ষোভ করে পৌরসভায় এসেছেন।

চাঁপাইনবাবগঞ্জ পৌরসভার প্যানেল মেয়র জিয়াউর রহমান আরমান জানান, গত কয়েক দিন লোডশেডিং এর কারণে পানির তোলার গভীর নলকূপগুলো চালাতে গিয়ে একটু ব্যাঘাত হচ্ছে। এ ছাড়াও পানির স্তর নিচে নেমে যাওয়ায় পানির তোলা হচ্ছে কম। এসব কারণে পানি সরবরাহে কিছু কিছু এলাকায় সমস্যা হচ্ছে। মসজিদপাড়া এলাকার বাসিন্দাদের সমস্যা সমাধানে দ্রুত ওই এলাকায় নতুন একটি গভীর নলকূপ স্থাপনের উদ্যোগ নেওয়া হবে।

চাঁপাইনবাবগঞ্জ পৌরসভার নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মামুন অর রশিদ বলেন, ‘পৌরসভা ২০ হাজার ৬০০ গ্রাহককে ২৭টি গভীর নলকূপ ও একটি ওয়ার্টার ট্রিটমেন্ট প্ল্যান্টের মাধ্যমে পানি সরবরাহ করা হচ্ছে। আমরা গ্রাহকদের পানি সরবরাহ স্বাভাবিক রাখতে খরচের খাতের প্রথমেই গভীর নলকূপগুলোর বিদ্যুৎ বিলকে রেখেছি। এখন প্রিপেইড মিটার হওয়ায় সব সময়ই সতর্ক থাকি। গ্রাহকদের কাছে কোটি টাকার ওপরে বকেয়া পানির বিল পড়ে আছে। নিয়মিত যদি গ্রাহকেরা পানির বিল পরিশোধ করেন; তাহলে আমাদের ওপর কিছুটা চাপ করে।