ক্যাম্পাস

করোনায় হটলাইন সেবা এবং বৃত্তি প্রদান করবে বশেমুরবিপ্রবি শিক্ষক সমিতি

  • 1
    Share

বশেমুরবিপ্রবি প্রতিনিধি: করোনাভাইরাসে শিক্ষার্থীদের মানসিক স্বাস্থ্যের কথা চিন্তা করে জরুরী হটলাইন সেবা চালু করলো বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) শিক্ষক সমিতি সেই সাথে দুর্যোগের পরবর্তী সময়ে বিশেষ বৃত্তি প্রদান করার সিদ্ধান্ত নিয়েছে সমিতিটি।

আজ (সোমবার) বশেমুরবিপ্রবি শিক্ষক সমিতির সভাপতি ড. হাসিবুর রহমান এবং সাধারণ সম্পাদক মোঃ রকিবুল ইসলাম সাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ সিদ্ধান্ত জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ‘‘বাংলাদেশের সমাজ কাঠামাে ও সাধারণ মানুষের জীবন ধারণে করোনা ভাইরাস দীর্ঘস্থায়ী প্রভাব ফেলবে। ফলে শিক্ষার্থীদের কল্যাণে আমাদের সুদূরপ্রসারি কিছু চিন্তা করাই যুক্তিসংগত বলে আমরা মনে করছি। এ লক্ষ্যে ভিডিও কনফারেন্সিং এর মাধ্যমে শিক্ষক সমিতির কার্যনির্বাহী কমিটির এক জরুরী সভা অনুষ্ঠিত হয়। উক্ত সভা থেকে আলােচনার মাধ্যমে সর্বসম্মতিক্রমে শিক্ষক সমিতি দুটি গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত গ্রহণ করেছে।

সিদ্ধান্তসমূহঃ

(১) শিক্ষক সমিতির তত্ত্বাবধানে আমাদের প্রাণপ্রিয় শিক্ষার্থীদের অগ্রাধিকারের ভিত্তিতে দুর্যোগ পরবর্তী বিশেষ সহায়তা বৃত্তি প্রদান করা হবে। প্রত্যেক বিভাগের সভাপতি এবং শিক্ষকমণ্ডলীর সুপারিশক্রমে উক্ত শিক্ষার্থীদের নির্বাচন করা হবে।

(২) শিক্ষার্থীদের মানসিক স্বাস্থ্য যেকোনাে প্রকার সমস্যায় প্রয়ােজনীয় পরামর্শের দিকটি বিবেচনায় রেখে শিক্ষক সমিতি হটলাইন সেবা চালু করার নীতিগত সিদ্ধান্ত নিয়েছে এবং শিক্ষার্থীদের নিয়ােক্ত নম্বরে যােগাযােগের জন্য জানানাে।

মানসিক স্বাস্থসেবা এবং পরামর্শের জন্য যােগাযোগঃ
১. ০১৭৬৬৪৮৮২৭০ (শামসুল আরেফীন, প্রচার সম্পাদক, শিক্ষক সমিতি)
২. ০১৭৫৮৯৫০০০০ (অভিজিৎ বিশ্বাস, সদস্য, শিক্ষক সমিতি)
৩. ০১৯২৪০৫৯০২৬ (এমদাদুল হক, সদস্য, শিক্ষক সমিতি)
৪. ০১৭৭৯২৯৫৩৫৭ (শানিতা জামান স্মৃতি, সদস্য, শিক্ষক সমিতি)


  • 1
    Share

এই বিভাগের আরও খবর পড়ুন

Back to top button