প্রেমিককে বিয়ে করতে না পেয়ে প্রেমিকার আত্মহত্যা

0
151

রাজেশ গৌড়,দুর্গাপুর (নেত্রকোনা) প্রতিনিধি: প্রেমিককে বিয়ে করতে না পেরে গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেছে প্রেমিকা। নেত্রকোনার দুর্গাপুর পৌর শহরের দক্ষিণ পাড়া এলাকার সুসং আশ্রয় প্রকল্পে এ ঘটনা।

শুক্রবার (২৯ মার্চ) দুপুরে আশ্রয় প্রকল্পের ৪/৪ নং ঘরে থেকে ঝুলন্ত মরদেহ উদ্ধার করে পুলিশ। পরে মরদেহ ময়নাতদন্তের জন্য নেত্রকোনা মর্গে প্রেরণ করা হয়।

নিহত প্রেমিকার নাম সবুজা খাতুন (১৯)। সে আশ্রয় প্রকল্পের ৪/৩ নং ঘরের মঞ্জু ইসলামের মেয়ে। অপরদিকে প্রেমিক বাবু মিয়া পার্শ্ববর্তী ৪/২ নং ঘরের আব্দুল আলীর ছেলে।

স্থানীয় ও পারিবারিক সূত্রে জানা গেছে,সবুজা আর বাবু দুইজনের মধ্যে প্রেমের সম্পর্ক ছিল। গত ৩-৪ দিন আগে ছেলে-মেয়েকে একত্রে পেয়ে এ ঘটনা দুই পারিবারের মধ্যে জানাজানি হয়। পরে মিমাংসার মাধ্যমে দুইজনের বিয়ের আশ্বাস দেয় ছেলে পরিবার। তবে এ কথা বলে ছেলের পরিবারের লোকজন ছেলেকে দূরে কোথাও পাঠিয়ে দেয়। এরই জের ধরে এই আত্মহত্যার ঘটনা। এদিকে এ ঘটনা ঘটার পরপরই ছেলে পরিবারের লোকজন পালিয়েছে বলেও জানায় নিহতের পরিবার।

নিহত সবুজার বাবা মঞ্জু ইসলাম বলেন,আমি অসুস্থ তাই কাজ থেকে ফিরে এসে ঘরে শুয়ে ছিলাম। তখন আমার মেয়ে আমার কাছে এসে আমাকে দেখে চলে যায়। এর কিছুক্ষণ পরে সাথের ঘরের বাচ্চা পোলাপান তাদের ঘরে ডুকতে পারতেছে না বলে চিৎকার করতে থাকলে। আমি আর আমার বউ গিয়ে ডাকাডাকি করলেও দরজা খুলে নাই। পরে লাইট মেরে জানালা দিয়ে দেখি আমার মেয়ে ঝুলে আছে।

সবুজার মা রনী বেগম বলেন,ছেলের লগে আমার মেয়ে কথা কইলে ছেলে কইছে আর দেহা হইতো না। পরে আজ সকালে আবার আমার মেয়ে ছেলেরে ফোন দিলে ছেলের ফোন বন্ধ পায়। এরপরেই এ ঘটনা।

এ ব্যাপারে দুর্গাপুর থানার উপ-পরিদর্শক (এসআই) জহিরুল ইসলাম জানান,নিহতের নিজ বসত ঘরের পাশের একটি বসত ঘরের ভিতরে বাঁশের সঙ্গে উড়ানা পেছানো ঝুলন্ত অবস্থায় লাশ উদ্ধার করি আমরা। পরে সুরতহাল করে লাশ ময়নাতদন্তের জন্য নেত্রকোনা মর্গে প্রেরণ করা হয়েছে। এ বিষয়ে লিখিত অভিযোগ পেলে পরবর্তী আইনগত ব্যবস্থা নেওয়া হবে।