কঠোর সমালোচনার মুখে কিং খান

0
70

বছর ঘুরে আবারও মাঠে গড়িয়েছে ভারতের ক্রিকেটের অন্যতম বড় ফ্র্যাঞ্চাইজি ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল)। আর আইপিএল মানেই দর্শক উন্মাদনা, মাঠজুড়ে তারকাদের ভিড়। শনিবার এ আসরের প্রথম দিনেই কলকাতার ইডেন গার্ডেনের মাঠে হাজির ছিলেন প্রথম দিনেই হাজির ছিলেন বলিউড বাদশাহ শাহরুখ খান। এদিন শাহরুখ খানের কলকাতা নাইট রাইডার্স-এর মুখোমুখি হয় সানরাইজার্স হায়দরাবাদ। তবে খেলায় কলকাতা জিতলেও শাহরুখের ধূমপানের একটি ভিডিও ভাইরালের পর নেটদুনিয়ায় শুরু হয়েছে তুমুল বিতর্ক।

টাইমস অব ইন্ডিয়ার প্রতিবেদন অনুযায়ী হায়দরাবাদকে হারিয়ে আইপিএলের চলতি মৌসুমের প্রথম জয় পান শ্রেয়াস আইয়াররা। দলের প্রথম জয়ের সাক্ষী ছিলেন শাহরুখ খান। এদিন স্টেডিয়ামে শাহরুখকে দেখেই উচ্ছ্বাস প্রকাশ করেন দর্শক। সুপারস্টারও ভক্তদের উদ্দেশে ফ্লাইং কিস ছুড়ে দেন। তবে এরই মধ্যে সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম এক্সে ইডেনের ভিভিআইপি গ্যালারিতে বসে শাহরুখের ধুমপান করার একটি ভিডিও ছড়িয়ে পড়ায় তাকে নিয়ে চলছে প্রবল সমালোচনা।

ইডেনে ক্রিম রঙের শার্ট পরে এসেছিলেন ‘বাদশা’। তার চোখে ছিল কালো চশমা। ধারণা করা হচ্ছে ভিডিওটি ইডেনের ভিভিআইপি গ্যালারির এবং ম্যাচ চলাকালীন টেলিভিশনের ক্যামেরায় তোলা। শাহরুখের এই ভিডিও দেখে সোশ্যাল মিডিয়ায় বইছে নিন্দার ঝড়। কারও মন্তব্য, তরুণ প্রজন্মের মধ্যে নেতিবাচক প্রভাব পড়তে পারে।

একজন লিখেছেন, ‘এই তো শাহরুখ খান, বলিউড অভিনেতা আর কেকেআর টিমের মালিক। ন্যাশনাল টেলিভিশনে প্রকাশ্যেই ধূমপান করছে। বিসিসিআই মাঠের ভিতরে ধূমপান করতে দিচ্ছে? এমন ঘটনা তো তরুণ প্রজন্মের মধ্যে নেতিবাচক প্রভাব ফেলবে। এটা মেনে নেওয়া যায় না শাহরুখ খান আপনার লজ্জা হওয়া উচিত।’

আইপিএলে বিতর্কের সঙ্গে শাহরুখের দীর্ঘদিনের সম্পর্ক রয়েছে। এর আগেও আইপিএলের ম্যাচ চলাকালীন ২০১২ সালে স্টেডিয়ামে ধূমপান করার সময় লেন্সবন্দি হয়েছিলেন শাহরুখ। জয়পুরের সওয়াই মানসিংহ স্টেডিয়ামে সিগারেট টানতে দেখা গিয়েছিল তাকে।

এই বিষয়ে জয়পুরের স্থানীয় আদালতে তার বিরুদ্ধে মামলাও দায়ের করা হয়েছে। এ ছাড়া মুম্বাইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে গ্রাউন্ড স্টাফদের সঙ্গে অশান্তির কারণে অনেক বছর তার স্টেডিয়ামে আসা নিষিদ্ধ ছিল।

অন্যদিকে শনিবার ইডেনের মাঠে শাহরুখ খানের পাশাপাশি উপস্তিত ছিলেন পাঞ্জাব ইলেভেন কিংস টিমের মালিক বলিডের আরেক তারকা প্রীতি জিনতা। ৪৯ বছর বয়সেও প্রীতি যেন সেই আগের গ্ল্যামারেই রয়েছেন। সামাজিক মাধ্যমে ভক্তরা বলছেন, প্রীতির বয়স যেন কমছেই ধীরে ধীরে! সেই সঙ্গে শাহরুখ খান তো পাঠান হয়েই মাত করে দিয়েছেন তার ভক্তদের। গতকাল কলকাতার ম্যাচেও সেই লুকেই ধরা দিলেন বলিউড বাদশাহ। প্রীতিকে দেখা গেছে সাদা কুর্তি আর লাল ফুলকরি ওড়নায়।