নদী পারাপারে ২৫টি গ্রামের মানুষে’র মুখে হাসি ফুটালেন তথ্য প্রতিমন্ত্রী

0
92

তৌকির আহম্মেদ হাসু সরিষাবাড়ী (জামালপুর) থেকেঃ জামালপুরের সরিষাবাড়ীতে ২০০ মিটার ব্রিজের দুইটি পিলার সহ তিনটি গার্ডার বন্যায় ভেঙ্গে যাওয়ায় ২৫টি গ্রামের মানুষে’র পারাপারে দূর্ভোগ পোহাচ্ছিল সরিষাবাড়ী ও মাদারগঞ্জ উপজেলার চরাঞ্চলের ২৫টি গ্রামের মানুষ। ভাঙ্গন কবলিত উপজেলার কামরাবাদ ইউনিয়নের ঝিনাই নদীর ওপর শুয়াকৈর ব্রীজটি গত ৭ আগষ্ট ত্রান বিতরন শেষে তথ্য প্রতিমন্ত্রী আলহাজ্ব ডাঃ মুরাদ হাসান পরির্দশনে যান। পরির্দশনে গিয়ে উপজেলা নির্বাহী অফিসার শিহাব উদ্দিন আহমদ কে দূর্গত এলাকার মানুষের জন্য বিনামূল্যে পারাপারে ব্যাবস্থা গ্রহনের নির্দেশ প্রদান করেন।

তথ্য প্রতিমন্ত্রী আলহাজ্ব ডাঃ মুরাদ হাসান এর নির্দেশের প্রেক্ষিতে দূর্যোগ ব্যাবস্থাপনা ত্রান মন্ত্রানালয় এর থেকে বিনামূল্যে নদী পারাপারের জন্য ৯ আগষ্ট ইঞ্জিন চালিত নৌকা প্রদান করা হয়েছে।এ নৌকা পেয়ে সরিষাবাড়ী ও মাদারগঞ্জ উপজেলার চরাঞ্চলের ২৫টি গ্রামের মানুষে’র মুখে হাসি ফুটেছে। কিন্ত নতুন ব্রীজটি কবে নাগাদ হবে আশায় বুক বেধে আছে। দূর্যোগ ব্যাবস্থাপনা ত্রান মন্ত্রানালয়ের অর্থায়নে নির্মিত নৌকাটি দূর্গত এলাকার মানুষের জন্য ২০১৯ সালে নির্মান করা হয়েছে বলে জানা গেছে।ওই নৌকা দিয়ে প্রতিদিন সাইকেল, মোটরসাইকেল সহ ১০ হাজার হাজার মানুষ বিনামুল্যে পারাপার হচ্ছে। ইঞ্জিন চালিত নৌকা পরিচালনা কারীদের শ্রমমূল্যে ও জ্বালানী খরচ তথ্য প্রতিমন্ত্রী আলহাজ্ব ডাঃ মুরাদ হাসানের ব্যাক্তিগত তহবিল থেকে পরিশোধ করছেন বলে জানা গেছে।

বিনামূল্যে পারাপারের নৌকাটি পরিচালনা করছেন স্থানীয় সাবেক ইউপি সদস্য আয়নাল হক ও তার দুইজন সহযোগী জুয়েল মিয়া ও আব্দুর রাজ্জাক জানান,তথ্য প্রতিমন্ত্রী আলহাজ্ব ডাঃ মুরাদ হাসান এমপি আমাদের চরঞ্চাচলের মানুষের কষ্ট লাঘবে বিনা ভাড়ায় নদী পারাপারের জন্য ইঞ্জিন চালিত নৌকার ব্যাবস্থা করে দিয়েছেন।নৌকায় সাইকেল,মোটর সাইকেল সহ প্রতিদিন দুই উপজেলার হাজার হাজার মানুষ বিনা ভাড়ায় পারাপার হচ্ছে।

সরিষাবাড়ী উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক পদ প্রার্থী ও শুয়াকৈর গ্রামের বাসিন্দা এম.ডি.রানা সরকার বলেন, আমাদের ব্রিজটি ভাঙ্গার কারনে সরিষাবাড়ী ও মাদারগঞ্জ উপজেলার চরাঞ্চলের ২৫টি গ্রামের মানুষের সাথে যোগাযোগ প্রায় বিচ্ছিন্ন হয়ে পড়েছিলো। এমন পরিস্থিতি মোকাবিলায় তথ্য প্রতিমন্ত্রী আলহাজ্ব ডাঃ মুরাদ হাসান এমপি আমাদের বিনা ভাড়ায় একটি ইঞ্জিন চালিত নৌকা দিয়েছেন। আমরা চরঞ্চাচলের মানুষ তথ্য প্রতিমন্ত্রী আলহাজ্ব ডাঃ মুরাদ হাসান এমপি’র নিকট কৃতজ্ঞ,তার জন্য দোয়া করছেন।