মুরাদনগরে মাছের ঘের নিয়ে ২ পক্ষের সংঘর্ষ, আহত ১০

0
77

কুমিল্লার মুরাদনগরে পূর্ব শত্রুতার জেরে দুই দল গ্রামবাসীর মধ্যে দেশীয় অস্ত্র নিয়ে সংঘর্ষ হয়েছে। এতে উভয় পক্ষের অন্তত ১০ জন আহত হওয়ার খবর পাওয়া গেছে। শুক্রবার (২১ মার্চ) সকালে উপজেলার বাঙ্গরা বাজার থানা এলাকার পাকদেওড়া গ্রামে এই ঘটনা ঘটে। পুনরায় সংঘর্ষের আশঙ্কায় ওই এলাকায় পুলিশ মোতায়েন করা হয়েছে।

আহত ব্যক্তিরা হলেন কামাল, হিরন, আনিছ, কাদির, ইব্রাহীম, সাদির, পারভেজ, ইউনুছ ও রিফাতসহ অন্যরা। এদের মধ্যে তিনজনকে কুমিল্লা ও ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয়েছে।

জানা গেছে, উপজেলার পাক দেওড়া গ্রামে বিলের মাছের ঘের নিয়ে মুন্সী গোষ্ঠীর লোকজনের সঙ্গে মোল্লা, ভূইয়াসহ কয়েকটি গোষ্ঠীর মধ্যে দুই যুগ ধরে বিরোধ চলছে। বিলের মাছের ঘেরের হিসাব ও নতুন করে ইজারা দেওয়া নিয়ে বৃহস্পতিবার রাতে এক দফা সংঘর্ষ হয়। রাতের সংঘর্ষের ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়লে এলাকায় আতঙ্ক ছড়িয়ে পড়ে। হামলা আশঙ্কায় এলাকার বাজারের দোকানপাট বন্ধ করে দেন ব্যবসায়ীরা।

পরে শুক্রবার সকালে দুদল গ্রামবাসী টেটা, কুচ, বল্লম, রড, ইট নিয়ে পুনরায় সংঘর্ষে জড়িয়ে পড়ে। দুই দফা সংর্ঘষের পর এলাকায় থমথমে পরিস্থিতি তৈরি হয়েছে। যেকোন সময় আবারও সংঘর্ষে জড়ানো আশঙ্কা করছে তারা।

বাঙ্গরা বাজার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সফিউল আলম বলেন, সংঘর্ষের পর আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে এলাকায় পুলিশ মোতায়েন করা হয়েছে। এক পক্ষ থানায় অভিযোগের পরিপ্রেক্ষিতে মামলা নেওয়া হয়েছে। অপর পক্ষ কোনো অভিযোগ দেয়নি। তবে আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রয়েছে।’