আন্তঃজেলা মাদক সম্রাট ফেন্সি সজিব ৯৫৮ বোতল ফেনসিডিল সহ আটক

0
99

মনির হোসেন জীবন:রাজধানীর মোহাম্মদপুর এলাকায় মাদক বিরোধী বিশেষ অভিযান চালিয়ে আন্তঃজেলা মাদক সম্রাট ফেন্সি সজিব’কে ৯৫৮ বোতল ফেনসিডিল সহ আটক করেছে র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)।

উদ্ধারকৃত ফেনসিডিলের বর্তমান বাজার মূল্য আনুমানিক- ২৮ লাখ ৭৪ হাজার টাকা বলে জানা গেছে।

গতকাল মঙ্গলবার আনুমানিক ভোর সাড়ে ৫ টার দিকে রাজধানীর মোহাম্মদপুর থানার সিটি হাউজিং এলাকা থেকে তাকে আটক করা হয়।

আটককৃতের নাম সজিব ওরফে ফেন্সি সজিব (৩০)। কুমিল্লা জেলার কুমিল্লা সদর দক্ষিন থানার তাজুল ইসলামের পুত্র।

আজ র‌্যাব-২ এর সিনিয়র এএসপি এবং সিনিয়র সহকারী পরিচালক (মিডিয়া) শিহাব করিম এসব তথ্য জানান।

তিনি জানান, গতকাল সোমবার (১৮ মার্চ) ২০২৪ ইং তারিখ গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারে, সীমান্তবর্তী জেলা কুমিল্লা থেকে মাদকের একটি বড় চালান ঢাকায় নিয়ে এসে নিজ ভাড়াকৃত বাসায় রেখে খুচরা ও পাইকারী বিক্রি করছে একটি চক্র। এমন প্রাপ্ত সংবাদের ভিত্তিতে অবৈধ মাদক উদ্ধার ও মাদক ব্যবসায়ীকে আটকের নিমিত্তে রাজধানী মোহাম্মদপুর থানার সিটি হাউজিং এলাকায় র‌্যাবের গোয়েন্দা নজরদারী বৃদ্ধি করা হয়।

এরই ধারাবাহিকতায় গোপন সংবাদের ভিত্তিতে মঙ্গলবার ভোর সাড়ে ৫ টার দিকে মোহাম্মদপুর থানার সিটি হাউজিং এলাকায় অভিযান ঝটিকা অভিযান চালিয়ে মোঃ সজিব ওরফে ফেন্সি সজিব (৩০)’কে গ্রেফতার করে র‌্যাব-২। পরবর্তীতে তার দেওয়া তথ্য মতে টয়লেটের উপরে ফলসছাদ এবং গেষ্ট রুম থেকে বিশেষভাবে লুকিয়ে রাখা পাঁচটি প্লাষ্টিকের বস্তায় মোট ৯৫৮ বোতল ফেনসিডিল উদ্ধার করা হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে আটককৃত সজিব র‌্যাবকে জানান, সে একজন আন্তঃজেলা মাদক ব্যবসায়ী এবং মাদকের ডিলার। তার বাড়ি সীমান্তবর্তী জেলা কুমিল্লা এলাকা হওয়ায় পার্শ্ববর্তী দেশ হতে স্বল্প মূল্যে নেশা জাতীয় অবৈধ মাদক ফেনসিডিল ক্রয় করে রাজধানীসহ দেশের বিভিন্ন স্থানে বিক্রি করে আসছিল। সে একটি সংঘবদ্ধ মাদক ব্যবসায়ী চক্রের মূলহোতা এবং দীর্ঘদিন যাবৎ সীমান্তবর্তী জেলা কুমিল্লা থেকে রাজধানীতে মাদক নিয়ে আসার ক্ষেত্রে আইন শৃঙ্খলা বাহিনীর নজর এড়িয়ে নিত্য নতুন বিশেষ বিশেষ পন্থা অবলম্বন করে।

র‌্যাব সূত্র জানিয়েছে, সে ঢাকা শহরের মোহাম্মদপুর সিটি হাউসিং এলাকায় বাসা ভাড়া নিয়েছে মুলত মাদক মজুদ রেখে বিক্রয়ের উদ্দেশ্যে। সে দীর্ঘদিন যাবৎ সীমান্তবর্তী জেলা কুমিল্লা থেকে মাদক নিয়ে এসে ঢাকা শহরে বিভিন্ন এলাকায় মাদক ব্যবসায়ীদের কাছে মাদক সরবরাহ করে। সে সংঘবদ্ধ মাদক চক্রের ডিলার হিসেবেও কাজ করে।

র‌্যাব আরও জানান, বিগত বেশকিছু দিন ধরে র‌্যাবের কাছে বিভিন্ন মাধ্যম থেকে তথ্য আসে রাজধানীর মোহাম্মদপুর এলাকায় কতিপয় কিছু অসাধু মাদক ব্যবসায়ী দেশের বিভিন্ন জায়গা থেকে মাদক এনে বছিলা সিটি হাউজিং এলাকায় সাধারণ মানুষের মাঝে বিক্রি করে আসছিল।

এ বিষয়ে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহন করা হয়েছে বলে জানান র‌্যাবের এ কর্মকর্তা।