বিএমটিটিআই’র ১৯৭তম কোর্সের শুভ উদ্বোধন অনুষ্ঠান সম্পন্ন

0
268

এইচএম সাইফুল্লাহ্, নিজস্ব প্রতিনিধিঃ বাংলাদেশ মাদ্রাসা শিক্ষক প্রশিক্ষণ ইন্সটিটিউট (বিএমটিটিআই) কর্তৃক দাখিল স্তরের সহকারী শিক্ষকগণের ১৯৭ তম বিষয়ভিত্তিক (গনিত, ইংরেজি, বিজ্ঞান) ও প্রভাষক/ সহকারী অধ্যাপকগণের ১০০তম (জীববিজ্ঞান) প্রশিক্ষণ কোর্স- এর শুভ উদ্বোধন জুম মিটিং এর মাধ্যমে অনুষ্ঠিত হয়েছে। সোমবার (১৮ মার্চ) সকাল ১০ ঘটিকায় বিএমটিটিআই এর হল রুমে উক্ত অনুষ্ঠান সম্পন্ন হয়।

বিএমটিটিআই এর গনিত বিষয়ের প্রভাষক আবদুল কাইয়ুম এর সঞ্চালনায় ও বিএমটিটিআই এর অধ্যক্ষ প্রফেসর মাহমুদুল হক এর সভাপতিত্বে অনুষ্ঠানে এ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে যুক্ত থেকে শুভ উদ্বোধন ঘোষণা করেন শিক্ষা মন্ত্রণালয়ের, কারিগরি ও মাদ্রাসা শিক্ষা বিভাগের সম্মানিত সচিব ড. ফরিদ উদ্দিন আহমেদ। বিশেষ অতিথি হিসাবে যুক্ত ছিলেন বিএমটিটিআই এর উপাধ্যক্ষ বেলায়েত হোসেন।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে ড. ফরিদ উদ্দিন আহমেদ তার বক্তব্যে স্মার্ট বাংলাদেশ বিনির্মানে ও মাদ্রাসা শিক্ষাকে এগিয়ে নিতে প্রশিক্ষণার্থীদের প্রশিক্ষণের মাধ্যমে দক্ষ শিক্ষক হিসেবে গড়ে তুলার গুরুত্ব দেন। পাশাপাশি গনিত এবং ইংরেজি বিষয়ের উপর গুরুত্ব আরোপ করেছেন।

এছাড়াও তিনি প্রধানমন্ত্রীর ২০৪১ ভিশনের পরিকল্পনা বাস্তবায়নে শিক্ষার গুরুত্ব তুলে ধরেন। এ সময় বিএমটিটিআই এর প্রশিক্ষকগণ ও সকল বিষয়ের প্রশিক্ষনার্থীগণ উপস্থিত ছিলেন। পরে অনুষ্ঠানের সভাপতি বিএমটিটিআই এর অধ্যক্ষ প্রফেসর মাহমুদুল হক এর বক্তব্যের মাধ্যমে অনুষ্ঠান সমাপ্তি ঘোষনা করা হয়।