বঙ্গবন্ধুর জন্মবার্ষিকীতে ইউনিভার্সেল মেডিকেলের ব্যতিক্রমী আয়োজন

0
68

আজ রোববার ১৭ মার্চ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০৪তম জন্মদিন ও জাতীয় শিশু দিবস উপলক্ষে রাজধানীর ইউনিভার্সেল মেডিকেল কলেজ হাসপাতালে একটি ব্যতিক্রমী আয়োজন করা হয়। সকালে মেডিকেল কলেজের ছাত্র শিক্ষকের র‍্যালী হাসপাতাল ক্যাম্পাস প্রদক্ষিণ করে, এরপর হাসপাতালের ব্যবস্থাপনা পরিচালক ডাঃ আশীষ কুমার চক্রবর্ত্তী’র নেতৃত্বে হাসপাতালে ভর্তি থাকা প্রায় শতাধিক শিশুর কাছে খেলনা, রংতুলিসহ বিভিন্ন উপহার সামগ্রী পৌছে দেয়া হয় এবং বহির্বিভাগে আগত শিশুদের মাঝেও এই উপহার সামগ্রী বিতরণের পাশাপাশি শিশুদের বাবা-মাকে পবিত্র মাহে রমজান উপলক্ষে শুভেচ্ছা উপহার প্রদান করা হয়।

হাসপাতালে ভর্তি থাকা এবং ডাক্তার দেখাতে আসা অসুস্থ শিশুরা উপহার পেয়ে আনন্দিত হয়। অভিভাবকরা শিশু দিবসে হাসপাতালের পক্ষ্য থেকে এমন ব্যতিক্রমী আয়োজনের ভূয়সী প্রশংসা করেন। শিশুদের মেধা বিকাশে ও বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা বিনির্মানের পাশাপাশি শিশুদের মানসিক বিকাশে এ ধরণের অনুষ্ঠান পাথেয় থাকবে বলে হাসপাতাল কর্তৃপক্ষসহ উপস্থিত সকলে বিশ্বাস করেন।

উল্লেখ্য, ইউনিভার্সেল মেডিকেল কলেজ হাসপাতাল একটি বেসরকারী হাসপাতাল হলেও সামাজিক দায়বদ্ধতা এই হাসপাতালের অন্যতম বৈশিষ্ট্য। বিভিন্ন বিশেষ দিবসে সম্মাননা অনুষ্ঠান, বৃত্তি প্রদান অনুষ্ঠান বা সাংস্কৃতিক অনুষ্ঠান- এর পাশাপাশি ফ্রি মেডিকেল ক্যাম্পসহ ব্যাপকভাবে বিভিন্ন কর্মকান্ডের আয়োজন হাসপাতালটির পৃষ্ঠপোষকতায় করে থাকে।