বিএমটিটিআই কর্তৃক জাতির পিতার জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস পালিত

0
325

এইচএম সাইফুল্লাহ্, নিজস্ব প্রতিনিধিঃ “বঙ্গবন্ধুর স্বপ্ন ধরে, আনবো হাসি সবার ঘরে” এই প্রতিপাদ্যকে সামনে রেখে যথাযথ মর্যাদায় বাংলাদেশ মাদ্রাসা শিক্ষক প্রশিক্ষণ ইন্সটিটিউট (বিএমটিটিআই) এর জাতীয় দিবস উদযাপন কমিটি আয়োজনে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ১০৪ তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস পালিত হয়েছে।

এ উপলক্ষে ১৭ই মার্চ রবিবার সকাল ১০ ঘটিকায় বাংলাদেশ মাদ্রাসা শিক্ষক প্রশিক্ষণ ইন্সটিটিউট (বিএমটিটিআই) হলরুমে এক আলোচনা সভা ও দোয়ার মাহফিলের আয়োজন করা হয়।

বিএমটিটিআই এর বাংলা বিষয়ের সহকারী অধ্যাপক শরিফ হোসেন এর সঞ্চালনায় ও বিএমটিটিআই এর জাতীয় দিবস উদযাপন কমিটি ২০২৪ এর আহ্বায়ক ড. মোঃ ফজলুল হক এর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন বিএমটিটিআই এর অধ্যক্ষ প্রফেসর মাহমুদুল হক এবং বিশেষ অতিথি হিসাবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন বিএমটিটিআই এর উপাধ্যক্ষ জনাব মোঃ বেলায়েত হোসেন।

অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন গনিত বিভাগের প্রভাষক আবদুল কাইয়ুম, সহযোগী অধ্যাপক আব্দুল মান্নান প্রমূখ। এসময় বিএমটিটিআই এর সকল প্রশিক্ষক ও প্রশিক্ষণার্থীগণ উপস্থিত ছিলেন।

অনুষ্ঠান চলাকালে আলোচনার সভায় উপস্থিত প্রশিক্ষনার্থীদের মধ্যে অনেকেই জাতীর পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের উপর কবিতা আবৃত্তি, দেশাত্মবোধক গান ও বক্তব্যে অংশগ্রহণ করেন।

বক্তার তাদের বক্তব্যে জাতীর পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সংগ্রামী জীবন নিয়ে বিশ্লেষণ মূলক আলোচনা করেন এবং বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়ায় অসমাপ্ত কাজ সমাপ্তি করার দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেন।

এর আগে সকালে জাতীর পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে বিএমটিটিআই এর সকল প্রশিক্ষক ও প্রশিক্ষণার্থীদের উপস্থিতিতে পুষ্পস্তবক অর্পণ করেন। এতে প্রত্যেক বিভাগ আলাদা আলাদা ভাবে পুষ্পস্তবকে অংশগ্রহণ করেন। অনুষ্ঠান শেষে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আত্মার মাগফেরাত কামনায় বিশেষ দোয়া অনুষ্ঠিত হয়।