বাজার সিন্ডিকেটের বিষয়ে বিএনপি যা বলে সবই মিথ্যাঃ হানিফ

0
97

কুষ্টিয়া প্রতিনিধিঃ বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ন সাধারন সম্পাদক মাহবুবউল আলম হানিফ বলেছেন, কুষ্টিয়ার ভেড়ামারায় ভয়াবহ অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্থ পানচাষীদের ঘুরে দাড়াতে স্বল্প সুদে ঋণ ব্যবস্থা, কিস্তির টাকা কিছুদিনের জন্য বিরত রাখাসহ সকল সহায়তা করা হবে। এ বিষয়ে ব্যাংক এবং এনজিও কর্মকর্তাদের সাথে আলোচনা করে সকল ব্যবস্থা গ্রহণ করা হবে।

শনিবার (১৬ মার্চ) দুপুর ১২ টার দিকে কুষ্টিয়ার ভেড়ামারা উপজেলার বাহাদুরপুর ইউনিয়নের মাধবপুর গ্রামে অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্থ ৫ শতাধিক কৃষক পরিবারের মাঝে ঈদ উপহার,খাদ্য সামগ্রী, নগত অর্থ ও বস্ত্র বিতরনকালে হানিফ এসব কথা বলেন।

এসময় হানিফ বলেন, বিএনপির পক্ষ থেকে বাজার সিন্ডিকেটের যে কথা বলা হয় এগুলো সম্পূর্ন মিথ্যা ও অসত্য কথা বলা হয়। তারা বলেন যে, বাজার নিয়ন্ত্রন না করে বিএনপি নেতাদের গ্রেফতার করেছে। আমরা যতদূর জানি যে কোন ঘটনা ঘটেনি যে কারনে বিএনপি নেতাদের গ্রেফতার করা হবে। যদি কোন একটা ঘটনা ঘটে সেই ঘটনার সাথে যারা সম্পৃক্ত সেই সমস্ত আসামীদের করা এটা আইনশৃঙ্খলা বাহিনীর দায়িত্ব। যে আসামী নাশকতা কর্মকান্ড করে সে বিএনপির না অন্য দলের সেটা আইনশৃঙ্খলা বাহিনীর দেখার বিষয় না।

দ্রব্যমূল্য নিয়ে হানিফ আরও বলেন, বাংলাদেশের ইতিহাসে সব সরকারের সময়ই ঈদ আসলে ব্যবসায়ীরা অতিমুনাফা করার জন্য বাজার অস্তিতিশীল করে। এটা এ সরকারের সময় বলে নয় সব সরকারের সময়ই দেখা যায়। তবে এটা সরকার চেষ্টা করছে নিয়ন্ত্রন করার জন্য। আমরা আশা করি সরকার যে ভাবে চেষ্টা করছে এভাবে থাকলে বাজার সহনীয় পর্যায়ে থাকবে।

কুষ্টিয়ার জেলা প্রশাসক মো.এহেতেশাম রেজার সভাপতিত্বে এসময় সেখানে উপস্থিত ছিলেন, কুষ্টিয়া -২ (মিরপুর-ভেড়ামারা) আসনের সংসদ সদস্য কামারুল আরেফিন, ভেড়ামারা উপজেলা নির্বাহী কর্মকর্তা আকাশ কুমার কুন্ডু, জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান আবু হেনা মোস্তফা কামাল মুকুল, ভেড়ামারা উপজেলা আওয়ামীলীগের সভাপতি রফিকুল আলম চুনু, ভেড়ামারা উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা শহিদুল্লাহ, জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আমজাদ হোসেন রাজু, বাহাদূরপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সোহেল রানা পবনসহ জেলা ও উপজেলা প্রশাসনের কর্মকর্তারা।