নান্দাইল বাজারে ভয়াবহ অগ্নিকাণ্ডে পুড়ল ১০ ব্যবসা প্রতিষ্ঠান

0
443

এইচএম সাইফুল্লাহ্, নিজস্ব প্রতিনিধিঃ ময়মনসিংহের নান্দাইল উপজেলায় গভীর রাতের ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনায় ১০ ব্যবসা প্রতিষ্ঠান পুড়ে ছাই হয়ে গেছে। এ ঘটনায় প্রায় কোটি টাকার ক্ষতি হয়েছে বলে ব্যবসায়ীদের দাবি।

বৃহস্পতিবার (১৪ মার্চ) রাত সোয়া দুইটার দিকে নান্দাইল পৌর বাজারের স্বর্ণপট্টিতে এ ভয়াবহ এই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। স্থানীয়দের ধারণা, কয়েলের আগুন থেকে অগ্নিকাণ্ডের সূত্রপাত হতে পারে।

আগুন লাগার ঘটনার খবর দ্রুত ছড়িয়ে পড়লে ফায়ার সার্ভিসের ৪ টি ইউনিট ও স্থানীয়দের যৌথ প্রচেষ্টায় প্রায় দুই ঘন্টায় আগুন নিয়ন্ত্রণে আসে। আগুন নিয়ন্ত্রণে আসতে আসতে পুরাতন বাজার ব্যবসায়ী বীরেন্দ্র সাহার সিনজেনটা শোরুম, জুয়েলের ইলেকট্রনিক দোকান, তুহিনের ওষুধের দোকান, হেলাল উদ্দিনের গার্মেন্টসের ব্যবসা প্রতিষ্ঠান, এমদাদুলের কনফেকশনারি, সুমনের ফলের দোকান, আঃ মতিন মীরের স্বর্ণের দোকান, মোঃ দবীরের স্বর্ণের দোকান, আঃ মতিনের হোমিওপ্যাথিক দোকান, রফিকের সার কীটনাশক ব্যবসাপ্রতিষ্ঠান পুড়ে ছাই হয়ে যায়।

মের্সাস রফিক ট্রেডার্স এর ছেলে মাহাদী হাসান মিম্মান জানান, আগুনের ঘটনায় আমাদের দোকানের সার, কীটনাশকের ব্যবসা প্রতিষ্ঠানের সবকিছুই পুড়ে গেছে। এতে আমাদের অন্তত ৫০ লক্ষ টাকার ক্ষতি হয়েছে। ব্যবসায়ীসুমন মিয়া বলেন, আগুনে আমার দোকানসহ ১০ ব্যবস্থা প্রতিষ্ঠান পুড়ে গেছে। এই আগুনে প্রায় দেড় কোটি টাকার ক্ষতি হয়েছে বলে দাবি করেন তিনি।

নান্দাইল ফায়ার সার্ভিসের টিম লিডার রেজাউল করিম জানান, বাজারের অগ্নিকাণ্ডে ১০ থেকে ১২টি দোকান পুড়ে গেছে। আগুন লাগার প্রকৃত কারন এবং ক্ষয়ক্ষতির পরিমাণ তদন্ত সাপেক্ষে বলা যাবে। তবে এই ঘটনায় এখন পর্যন্ত কোনো হতাহতের খবর পাওয়া যায়নি।