শেরপুরে প্রতিবন্ধী ব্যক্তির অধিকার ও সুরক্ষা আইন উপজেলা কমিটির কার্যকারিতা সম্পর্কিত কর্মশালা

0
373

শেরপুর (বগুড়া) প্রতিনিধি:বগুড়ার শেরপুরে প্রতিবন্ধী ব্যক্তির অধিকার ও সুরক্ষা আইন ২০১৩ বর্ণিত উপজেলা কমিটির দায়িত্ব ও কার্যকারিতা সম্পর্কিত কর্মশালা অনুুষ্ঠিত হয়। (০৫ মার্চ) বুধবার ২ টার দিকে শেরপুর উপজেলা মডেল প্রাইমারী স্কুলের সভা কক্ষে উইম্যান উইথ ডিজএ্যাবিলিটিজ ডেভলপমেন্ট ফাউন্ডেশন (ডাব্লিউডিডিএফ) কর্তৃক আয়োজিত কর্মশালাটি “টু একসেলারেট ইমপ্লিমেন্টেশন অফ সিআরপিডি (টঘঈজচউ) অ্যান্ড ডিজঅ্যাবিলিটি ইনক্লুসিভ এসডিজিস (ঝউএং) (টঘচজচউ)” এর অধীনে কর্মশালাটি অনুষ্ঠিত হয়েছে।

এ কর্মশালার সভাপতির বক্তব্য রাখেন, শেরপুর উপজেলা নির্বাহী অফিসার মো. সুমন জিহাদী, উপজেলা সমাজসেবা কর্মকর্তা মো.ওবায়দুল হক, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আব্দুর রাজ্জাক, উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা সুবির কুমার পাল, ডাব্লিউডিডিএফ এর নির্বাহী পরিচালক আশরাফুন নাহার মিষ্টি, এছাড়াও উপস্থিতি ছিলেন মেয়র মহোদয়ের প্রতিনিধি কাউন্সিলর সৌমেন্দ্রনাথ ঠাকুর শ্যাম, উপজেলা শিক্ষা অফিসার মো. কামরুল হাসান, দৈনিক সংবাদ সারাবেলা পত্রিকার শেরপুর প্রতিনিধি সাংবাদিক উত্তম সরকার, একান্টস কো-অডিনেটর সামিরা মোসদেক, প্রকল্প সমন্বয়কারী শারমিন আক্তার দোলন, প্রোজেক্ট কো-অর্ডিনেটর আব্দুল্লাহ আল ফয়সাল, উপজেলা সমন্বয়কারী গোলাম কিবরিয়া, মাহফুজা মুক্তা, ফারজানা খাতুন প্রমূখ।

অনুষ্ঠানের স ালনা করেন, ডাব্লিউডিডিএফ এর প্রজেক্ট কোঅর্ডিনেটর প্রীয়তা ত্রিপুরা। প্রতিবন্ধী ব্যক্তির অধিকার ও সুরক্ষা আইন ২০১৩ বর্ণিত প্রেজেন্টেশন উপস্থাপন করেন ইউএনউইমেন প্রোজেক্ট কোঅর্ডিনেশন এনালিস্ট তোসিবা কাশেম, ন্যাশনাল প্রোজেক্ট সাপোর্ট অফিসার নাজমা আরা বেগম পপি।

প্রতিবন্ধী ব্যক্তির অধিকার ও সুরক্ষা আইন ২০১৩ বর্ণিত কমিটিসমূহের কার্যকারিতা সংক্রান্ত ইউএনপিআরপিডি উদ্যোগটির অধীনে বিশ্লেষণ করা হয়েছে। এই বিশ্লেষণ থেকে প্রাপ্ত তথ্যসমূহ এই কর্মশালায় উপস্থাপিত সদস্যদের মতামত ও পরামর্শ গ্রহণ করা হয়।