নান্দাইলের কবি পেলেন জাতীয় কবি পরিষদ সম্মাননা

0
873

এইচএম সাইফুল্লাহ্, নিজস্ব প্রতিনিধিঃ দেশের সর্ববৃহৎ অনলাইন সংগঠন শুদ্ধ সাহিত্যচর্চার অন্যতম ধারক ও বাহক জাতীয় কবি পরিষদ কর্তৃক আয়োজিত বাংলাদেশ শিশু একাডেমি মিলনায়তনের হলরুমে এক জাঁকজমকপূর্ণ আয়োজনের মধ্য দিয়ে অনুষ্ঠিত হয় আন্তর্জাতিক কবি সম্মেলন ও গুণীজন সংবর্ধনা অনুষ্ঠান-২০২৪।

দেশি বিদেশি লেখকদের পদচারণায় আনন্দ উৎসবে মুখরিত হয়ে ওঠে শিশু একাডেমি প্রাঙ্গণ। বাংলা সাহিত্যে বিশেষ অবদানের জন্য জাতীয় কবি পরিষদ (জাকপ) এর নির্বাচিত কবি ও সংগঠক সম্মাননা পেয়েছেন নান্দাইলের কৃতি সন্তান শিক্ষক, কবি,কথাসাহিত্যিক,সংগঠক আবদুল হান্নান ইউজেটিক্স।তিনি নান্দাইল উপজেলার বীর বেতাগৈর ইউনিয়নের পলাশিয়া গ্রামের বাসিন্দা।

শিশু একাডেমি হলরুমে তার হাতে এ সম্মাননা তুলে দেন জাতীয় কবি পরিষদের প্রতিষ্ঠাতা সভাপতি কবি টিপু রহমান,কবি ও ছড়াকার আসলাম সানী,বিশিষ্ট সংগীত শিল্পী শাহীন সামাদ,গীতিকার সুজিত মোস্তফা, কবি জাহাঙ্গীর ফিরোজ, সংবাদপাঠক ফারজানা করিম,জাকপ’র উপদেষ্টা কবি দিলু রোকিবা এবং সাধারণ সম্পাদক কবি এম.শাফায়েত হোসেনসহ অন্যান্য অতিথিবৃন্দ।

এর পূর্বেও তিনি বীরাঙ্গনা সখিনা সিলভার পেন অ্যাওয়ার্ড,কাব্যকথা সাহিত্য পরিষদ কর্তৃক জাতীয় সাহিত্য পদক,নান্দাইল যুগান্তর স্বজন সমাবেশ কর্তৃক সম্মাননা,নান্দাইল উপজেলা প্রেসক্লাব কর্তৃক সম্মাননা,বিশ্বনাথ সাংস্কৃতিক ঐক্য পরিষদ কর্তৃক সম্মাননা, সুনামগঞ্জ সাহিত্য পুরস্কার, কবি জসীম উদ্দীন কবিতা পুরস্কার এবং সিলেট সাহিত্য পুরস্কারসহ একাধিক পুরস্কার ও সম্মাননা পেয়েছেন।

সাহিত্যকর্মী আবদুল হান্নান ইউজেটিক্স বর্তমানে সিলেট জেলার বিশ্বনাথ উপজেলা সদরে হাজী মফিজ আলী বালিকা উচ্চ বিদ্যালয় ও কলেজে’র সিনিয়র শিক্ষক(গণিত) পদে কর্মরত।

এছাড়াও তিনি বাংলাদেশ টেলিভিশনের তালিকাভুক্ত গীতিকার। তার রচিত কবিতা,ছড়া,গল্প,প্রবন্ধ,গান বিভিন্ন স্থানীয়, জাতীয় এবং আন্তর্জাতিক পত্র-পত্রিকা ও ম্যাগাজিনে প্রকাশিত হচ্ছে। এখনও তিনি নিয়মিত সাহিত্যচর্চায় নিমগ্ন রয়েছেন।