বিজেপি ছাড়তে চান গৌতম গম্ভীর

0
66

ক্রিকেটে আরও বেশি মনোনিবেশ করতে রাজনীতি থেকে সরে দাঁড়ানোর ঘোষণা দিয়েছেন লোকসভা সদস্য ও ভারতের জাতীয় ক্রিকেট দলের সাবেক ওপেনার ব্যাটসম্যান গৌতম গম্ভীর। সামাজিক যোগাযোগমাধ্যম এক্সে এক টুইটে তিনি এই ঘোষণা দিয়েছেন। একই সঙ্গে তিনি তার দল বিজেপি থেকে অব্যাহতি চেয়েও আবেদন করেছেন। ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভির এক প্রতিবেদন থেকে এ তথ্য জানা গেছে।

চলতি বছরের এপ্রিল ও মে মাসে ভারতে জাতীয় নির্বাচন তথা লোকসভা নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে। তার মাত্র মাসখানেক আগে রাজনীতিতে সরে যাওয়ার এই ঘোষণা দিলেন গৌতম গম্ভীর। এই ঘোষণা তার ভক্ত তো বটেই বিশ্লেষকদেরও অবাক করেছে।

গম্ভীর তার এক্স স্ট্যাটাসে লিখেছেন, ‘আমি পার্টি সভাপতি জেপি নাড্ডাকে আমার রাজনৈতিক দায়িত্ব থেকে অব্যাহতি দেওয়ার জন্য অনুরোধ করেছি। যাতে আমি আমার ক্রিকেটের প্রতি যে কমিটমেন্টগুলো আছে তাতে মনোনিবেশ করতে পারি। আমাকে জনগণের সেবা করার সুযোগ দেওয়ার জন্য আমি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে আন্তরিকভাবে ধন্যবাদ জানাই।’

ধারণা করা হচ্ছে, খুব শিগগিরই বিজেপি আসন্ন লোকসভা নির্বাচনে তাদের সম্ভাব্য প্রার্থীদের একটি প্রথম তালিকা প্রকাশ করবে। এই তালিকায় ১০০ জনেরও বেশি নেতাকে অন্তর্ভুক্ত করা হবে। যেখানে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ও স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের মতো হেভিওয়েট প্রার্থীরা থাকবেন।

দলটি দিন কয়েক আগে প্রার্থী চূড়ান্ত করতে ম্যারাথন বৈঠক করেছে কয়েক দফা। এর মধ্যে একটি বৈঠক অনুষ্ঠিত হয়েছে দিল্লিতে নরেন্দ্র মোদির সরকারি বাসভবনে। রাত ১১টায় শুরু হয়ে সেই বৈঠক শেষ হয় রাত ৪টায়। এর আগে গৌতম গম্ভীর ২০১৯ সালের মার্চে বিজেপিতে যোগ দেন।