ফাইনাল নিশ্চিতে সাকিবদের ব্যাটিংয়ে পাঠালেন তামিম

0
69

মিরপুর শেরে বাংলা জাতীয় স্টেডিয়ামে বিপিএলের দ্বিতীয় কোয়ালিফায়ারে মুখোমুখি হয়েছে ফরচুন বরিশাল ও রংপুর রাইডার্স। টস জিতে শুরুতেই বোলিং করার সিদ্ধান্ত নিয়েছেন বরিশাল অধিনায়ক তামিম ইকবাল।

বিপিএলের লিগ পর্ব পয়েন্ট টেবিলের শীর্ষে থেকে শেষ করেছিল রংপুর রাইডার্স। কিন্তু প্রথম কোয়ালিফায়ার ম্যাচে চারবারের চ্যাম্পিয়ন কুমিল্লা ভিক্টোরিয়ানসের কাছে হেরে যায় তারা। প্রথম কোয়ালিফায়ারে হারলেও ফাইনালে যাওয়ার দ্বিতীয় সুযোগ পাচ্ছে সাকিব-সোহানদের নিয়ে গড়া রংপুর। অন্যদিকে এলিমিনেটর ম্যাচে চট্টগ্রাম চ্যালেঞ্জার্সকে বিদায় করে দ্বিতীয় কোয়ালিফায়ারের টিকিট নিশ্চিত করে তামিম ইকবালের দল। আজ রংপুরকে হারাতে পারলে তামিমরা ফাইনালের টিকিট নিশ্চিত করবে।

তবে এ ম্যাচে দলীয় লড়াই ছাপিয়ে আলোচনায় ব্যক্তিগত দ্বৈরথ। মাঠের ক্রিকেটের বাইরে এখন নানা কিছুতে সাকিব-তামিমের মধ্যে চাপা লড়াই চলছে। এসব লড়াই ভক্ত, সমর্থকদের মধ্যেও ছড়িয়ে পড়েছে। স্টেডিয়ামের গ্যালারিতে এজন্য প্রতিপক্ষের দুয়োধ্বনিও শুনতে হচ্ছে তাদের। এর বাইরে তামিম আর ফারুকির লড়াইতো বেশ আলোচিতই। সবকিছু মিলিয়ে গুরুত্বপূর্ণ এই ম্যাচটি রূপ নিয়েছে ব্যক্তিগত দ্বৈরথে।

ফরচুন বরিশাল একাদশ:

তামিম ইকবাল (অধিনায়ক), সৌম্য সরকার, ডেভিড মিলার, মুশফিকুর রহিম (কিপার), কাইল মায়ার্স, মাহমুদউল্লাহ রিয়াদ, মেহেদী হাসান মিরাজ, মোহাম্মদ সাইফউদ্দিন, তাইজুল ইসলাম, ওবেদ ম্যাককয় ও জেমস ফুলার।

রংপুর রাইডার্স একাদশ:

রনি তালুকদার, নিকোলাস পুরান, সাকিব আল হাসান, শেখ মেহেদি হাসান, জিমি নিশাম, মোহাম্মদ নবি, নুরুল হাসান সোহান (অধিনায়ক, কিপার), শামীম হোসেন পাটোয়ারি, আবু হায়দার রনি, হাসান মাহমুদ, ফজলহক ফারুকি।