রাজধানীতে জেএমবির এহসার সদস্য আটক

0
80

এস,এম,মনির হোসেন জীবন : নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন জামায়াতুল মুজাহিদিন বাংলাদেশের (জেএমবি’র) এক এহসার সদস্যকে রাজধানীর কদমতলী এলাকা থেকে গ্রেফতার করেছে র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ান (র‍্যাব-১১) এর একটি দল।

গ্রেফতারকৃত ওই জেএমবি সদস্যের নাম মাওলানা সালমান মোহাম্মদ ওরফে সালমান (৩২) আজ বুধবার সকাল ৬টার দিকে এলিট ফোর্স র‍্যাব-১১ এর একটি বিশেষ দল গোপন সংবাদের ভিত্তিতে কদমতলী এলাকায় অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করে। এ সময় তার কাছ থেকে একটি ল্যাপটপ, একটি সিপিইউ, প্রিন্টার, মোবাইল ফোন, বিপুল পরিমাণ উগ্রবাদী বই ও লিফলেট জব্দ করা হয়।

এদিকে, এলিট ফোর্স র‍্যাব-১১ এর অধিনায়ক (সিও) লে. কর্নেল খন্দকার সাইফুল আলম গনমাধ্যমকে এতথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, মাওলানা সালমানের বাড়ি কুমিল্লা জেলার বরুরা থানাধীন জীবনপুর এলাকায়। তিনি ২০১৪ সালে অনলাইনে বিভিন্ন সামাজিক মাধ্যমে বিভিন্ন উগ্রবাদী লেখকের বক্তব্য শুনে অনুপ্রাণিত হয়ে ২০১৬ সালে নিষিদ্ধ জেএমবিতে যোগদান করে। যোগদানের পর থেকে তিনি জেএমবির দাওয়াতি কাজ করে আসছিলেন। এর পাশাপাশি তিনি বিভিন্ন ইসলামী প্রকাশনা সম্পাদনায় যুক্ত।

র‍্যাবের এই কর্মকর্তা আরও জানান, সালমান বিভিন্ন শীর্ষ পর্যায়ের দেশি-বিদেশি জঙ্গি মতাদর্শের লেকচার, লিফলেট ও উগ্রবাদী লেখা ব্রাউজিং সাইটগুলোতে আপলোড দিতেন, নিজে পড়তেন এবং বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যম ব্যবহার করে শিক্ষিত ও সমমনা তরুণদের উগ্রবাদী মতাদর্শে উদ্বুদ্ধ করে আসছিলেন। জিঞ্জাসাবাদ শেষে তার বিরুদ্ধে প্রয়োজনয়ি আইননানুগ ব্যবস্থা গ্রহন করা হয়েছে। সালমান মোহাম্মদ র‌্যাব-১১ এর সন্ত্রাসবিরোধী আইনে রুজু করা ও তদন্তাধীন মামলার এজাহারনামীয় পলাতক আসামি।