সুদসহ টাকা আদায় অতঃপর নির্যাতনের শিকার দিনমজুর

0
317

মো: ইসহাক, ঈশ্বরগঞ্জ(ময়মনসিংহ)প্রতিনিধিঃ শ্রমজীবী আব্দুস সাত্তার(৪০) দিনমজুরি কাজ করে সংসার চালান। মজুরির টাকায় বর্তমান বাজারে সংসার চালাতে হিমশিম খাচ্ছিলেন তিনি। ৬ মাস আগে সুদের কারবারি নুূরু মিয়ার কাছ থেকে দিনমজুর সাত্তার সংসারের কাজের জন্য সুদ হিসেবে ৯০,০০০ (নব্বই হাজার) টাকা নেন। নব্বই হাজারে সুদ হিসেবে জোড় পূর্বক দৈনিক ৯০০ টাকা লাভ নিতেন নূরু মিয়া। এভাবে আসল নব্বই হাজার ও সুদে হিসেবে ১,৬২,০০০ টাকাসহ সর্বমোট ২,৫২,০০০ (দুইলক্ষ বায়ান্ন হাজার) টাকা আদায় করে নূরু মিয়া। তারপরও সাত্তারের কাছে আরও সুদের টাকা দাবি করলে দিনমজুর নিরুপায় হয়ে ক্ষমা চান।

পরে গত বৃহস্পতিবার সন্ধ্যায় দিনমজুর সাত্তার বাজারে চা খেতে আসলে নূরু মিয়া তার সুদের কারবারি পরিচালনা করার চেম্বারে সাত্তারকে ডেকে নিয়ে যায়। সেখানে তার ছেলে আনিস মিয়াকে সাথে নিয়ে সাত্তারকে অবরুদ্ধ করে বাঁশের লাঠি দিয়ে পিটিয়ে গুরুতর জখম করে। খবর পেয়ে পরিবারের লোকজন এসে পিটুনিতে বাঁধা দিলে তাদেরকেও মারধর করে নূরু মিয়া ও তার ছেলে। এসময় সাত্তারের ডাক চিৎকার শুনে বাজারের লোকজন সাত্তারকে উদ্ধার করে হাসপাতালে পাঠায়। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল থেকে নূরু মিয়ার ছেলে মো. আনিস মিয়া আটক করে। পালিয়ে যায় নূরু মিয়া। গত বৃহস্পতিবার আনুমানিক সন্ধ্যা সাতটার দিকে ময়মনসিংহের ঈশ্বরগঞ্জ উপজেলার জাটিয়া ইউনিয়নের সুটিয়া বাজারে এ ঘটনা ঘটে। ঘটনার রাতেই আব্দুস সাত্তারের স্ত্রী মোসা.পারভীন আক্তার বাদী হয়ে নূরু মিয়াকে প্রধান আসামি করে তিন জনের নামে ঈশ্বরগঞ্জ থানায় মামলা দায়ের করেন। নুরু ওই ইউনিয়নের সুটিয়া বাশাটি গ্রামের মৃত দানেশ মিয়ার ছেলে।

ভুক্তভোগী আব্দস সাত্তার বলেন, ‘আমি গরীব মানুষ। দিন আইন্যা দিন খাই। অভাবের তাগিদে সুদে টাকা আইন্যা লাভসহ পরিশোধ করার পরও আমাকে আরও টাকা দিতে বলে। কিন্তু আমার সামর্থ্য না থাকায় আমি চাচার পাও ধরে মাফ চাইলেও ক্ষমা করেনি। আমাকে বাঁশের লাডি দিয়া বাইড়াইয়্যা (পিটিয়ে) ও এলোপাতাড়ি কিল-ঘুষি মাইরা আমাকে শেষ করে দিছে। আমি এতিম,আমার কেউ নাই। আমি এর সঠিক বিচার চাই।

এ বিষয়ে অভিযুক্ত সুদের কারবারি মো. নূরু মিয়ার মোবাইলে একাধিকবার কল দিলেও তিনি রিসিভ করেননি।

ঈশ্বরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মুহাম্মদ মাজেদুর রহমান বলেন, খবর পেয়ে ঘটনাস্থল থেকে এক সুদের কারবারিকে গ্রেপ্তার করা হয়েছে। এ ঘটনায় থানায় একটি নিয়মিত মামলা রুজু করা হয়েছে। আহত ব্যক্তি চিকিৎসাধীন রয়েছে। গ্রেপ্তারকৃত আসামিকে বিজ্ঞ আদালতে প্রেরণ করা হয়েছে।